চিন্তায় ঘুমাতে পারছেন না মাহি

সোমবার, জুন ২০, ২০২২

বিনোদন ডেস্ক: বন্যায় ভেসে যাচ্ছে সিলেট। দুর্বিষহ সময় পার করছেন সেখানকার মানুষ। এমন পরিস্থিতিতে ঢাকায় বসে স্থির থাকতে পারছেন না চিত্রনায়িকা মাহিয়া মাহি। মন খারাপ তার। চিন্তায় সারারাত ঘুমাতে পারছেন না। এক ফেসবুক লাইভে এমনটাই জানালেন তিনি।

এই কঠিন সময়ে মাহি মানুষের পাশে দাঁড়াতে চান। কিন্তু কীভাবে কাজটি করা যায়—সেজন্য অনুরাগীদের কাছে পরামর্শ চেয়েছেন দেশের জনপ্রিয় এ নায়িকা।

মাহি বলেন, ‘সিলেটে বন্যার যে ভয়াবহ অবস্থা, আমাদের সবার যার যার জায়গা থেকে কিছু করা উচিত। আমরা সবাই সিলেট পছন্দ করি। অনেকে সিলেটের সৌন্দর্য দেখতে ঘুরতে গিয়েছেন। আমাদের সবার উচিত তাদের এই দুর্যোগে কিছু করা। শুরু থেকেই আমরা চিন্তা করছিলাম, কী করা যায়। এত বাজে অবস্থা…আমি বুঝে উঠতে পারছি না, এই সময় কীভাবে তাদের পাশে থাকা যায়। এই ব্যাপারে আমাদের সাজেস্ট করুন প্লিজ। আমরা তাদের সহায়তায় এগিয়ে আসতে চাই।’

বন্যায় অনেক নিরীহ পশুপাখি মারা যাচ্ছে। তাদের জন্য আরও বেশি মন কাঁদছে মাহির। তিনি বলেন, ‘মানুষ কোনো না কোনোভাবে বাঁচার চেষ্টা করবে। কিন্তু পশুপাখিগুলো অন্যের সহায়তা ছাড়া কীভাবে সেভ হবে। এই নিয়ে টেনশনে রাতে আমার ঠিকমতো ঘুম হচ্ছে না। আমার সামর্থ্য বা উপায় থাকলে, যত গরু–ছাগল, কুকুরসহ অন্য পশুপাখি রয়েছে, সব নিয়ে নিরাপদ স্থানে চলে আসতাম। তাদের সেভ জোন দিতে পারলে মনে শান্তি লাগত। আমার পশুপাখির প্রতি প্রচণ্ড মায়া। তাদের করুণ দশা দেখে খারাপ লাগছে। ভিডিওতে দেখলাম, অনেকে কুকুরকে সেভ করছে। এটা দেখে আমার খুব ভালো লেগেছে।’

মাহির লাইভ চলার সময়ই ভক্তরা মন্তব্য করতে থাকেন। কেউ জানান, দুর্যোগ আক্রান্ত এলাকার জন্য দরকার শুকনা খাবার, মোমবাতি, দেশলাই। কেউ আবার মত দেন সঙ্গে করে বিশুদ্ধ খাবার পানি ও চিকিৎসক নিয়ে যাওয়ার।