‘যৌন কেলেঙ্কারির অভিযোগে’ পাকিস্তানি কোচ বহিষ্কার

রবিবার, জুন ১৯, ২০২২

স্পোর্টস ডেস্ক : জাতীয় দলের হয়ে না খেললেও পাকিস্তানের ঘরোয়া ক্রিকেট মাতিয়েছেন নাদিম ইকবাল। মাঠের ক্রিকেট থেকে অবসর নেয়ার পর যুক্ত হয়েছিলেন কোচিংয়ে। যেখানে যৌন কেলেঙ্কারির অভিযোগে বহিষ্কার হয়েছেন পাকিস্তানের সাবেক এই পেসার।

২০০৪ সালে পেশাদার ক্রিকেটকে বিদায় বলেন নাদিম। এরপর সাউদার্ন পাঞ্জাব অঞ্চলের কোচ হিসেবে নিয়োগ দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) আগের প্রশাসন। তবে বর্তমান প্রশাসনের অধীনে বেশ কয়েকটি প্রোগামে ছিলেন না ৫০ বছর বয়সি সাবেক এই পেসার।

এদিকে গত সপ্তাহে ইএসপিএন ক্রিকইনফো জানায়, যৌন হয়রানি অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে। বিষয়টি তদন্ত করছে পুলিশও। এদিকে ক্রিকেট পাকিস্তান তাদের প্রতিবেদনে জানিয়েছে, একজন মেয়েকে কলেজ ক্রিকেট দলে সুযোগ করে নিয়েছিলেন নাদিম।

সেই সঙ্গে মেয়েটিকে পাঁচ বছর দলে রাখার প্রতিশ্রুতিও দিয়েছিলেন সাউদার্ন অঞ্চলের এই কোচ। মেয়েটি একজন পেস বোলার ছিলেন। এদিকে মেয়েটি দাবি করেছেন, প্রতি সপ্তাহে তার কোচ তাকে বাসায় যাওয়ার আমন্ত্রণ দিয়েছিলেন।

তিন বছর আগে সে তার বন্ধুদের সঙ্গে নেশা করেছিলেন এবং তাকে যৌন হয়রানি করেছিলেন। এমন ঘটনা পিসিবির নজরে আসায় নাদিমকে বহিষ্কার করে দেশটির ক্রিকেট বোর্ড।

পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটের নিয়মিত পারফর্মার ছিলেন নাদিম। ৮০ টি প্রথম শ্রেণির ম্যাচে নিয়েছিলেন ২৫৮ উইকেট। এদিকে লিস্ট-এ ক্রিকেটে ডানহাতি এই সাবেক পেসারের শিকার ৬৫ উইকেট।