নিরাপদ সড়কের দাবিতে ফের রাস্তায় শিক্ষার্থীরা

বৃহস্পতিবার, নভেম্বর ২৫, ২০২১

ঢাকা : নিরাপদ সড়কের দাবিতে ফের মাঠে নেমেছে রাজধানীর বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকালে রাজধানীর কাকরাইল এলাকায় বিক্ষোভ মিছিল শুরু করে উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের শিক্ষার্থীরা। মিছিলটি উইলস লিটলস স্কুলের সামনে থেকে শুরু হয়ে শান্তিনগর এলাকা প্রদক্ষিণ করে।

বিভিন্ন এলাকা প্রদক্ষিণের সময় সংলগ্ন স্কুলের শিক্ষার্থীরা এসে যোগ দিতে থাকে মিছিলটিতে।

এদিকে দক্ষিণ সিটি করপোরেশনের ময়লার গাড়িচাপায় শিক্ষার্থী নাঈম হাসান নিহতের ঘটনায় বিচারের দাবিতে আজও বিক্ষোভ করছেন নটর ডেম কলেজের শিক্ষার্থীরা। এ ঘটনার সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ারও ঘোষণা দেন তারা। বেলা সাড়ে ১১টা থেকে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করেন। চার শতাধিক শিক্ষার্থী মতিঝিল শাপলা চত্বর থেকে বিক্ষোভ শুরু করে বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করেন। তারা বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড নিয়ে সিটি করপোরেশনের ভবনের দিকে অগ্রসর হন। সেখান থেকে তারা গুলিস্তানে গিয়ে সমাবেশ করবেন বলে জানান।

এদিকে শান্তিনগরে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছে ভিকারুননিছা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। এ সময় তারা সহপাঠী শিক্ষার্থী হত্যার বিচার চেয়ে স্লোগান দিতে থাকেন। তারা বলতে থাকেন—উই ওয়ান্ট জাসটিস। বিক্ষোভে অংশ নেন সহস্রাধিক শিক্ষার্থী। এসময় তাদের সঙ্গে আশপাশের শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন। সভাস্থলে আইনশৃঙ্খলা রক্ষীবাহিনীর সদস্যরা রয়েছেন।

এদিকে সাইন্সল্যাব ব্লক করেছেন শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার তারা একটি বিক্ষোভ মিছিল করেন। মিছিলটি বিজেবির ৪ নম্বর গেট থেকে শুরু করে সাইন্সল্যাব হয়ে নিউমার্কেট রাউন্ড দিয়ে সাইন্সল্যাব যায়। পরে সাইন্সল্যাব অবরোধ করেন শিক্ষার্থীরা।

গতকাল মূল চালক ছাড়াই চলছিল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ি। সেই গাড়ির চাপায় গতকাল বুধবার সকাল সাড়ে ১১টার দিকে রাজধানীর গুলিস্তান এলাকায় নটর ডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসান নিহত হয়েছেন।