বুধবার দিনটি আপনার যেমন কাটবে

মঙ্গলবার, নভেম্বর ২৩, ২০২১

লাইফস্টাইল ডেস্ক : আজ আপনার জন্ম দিন হলে পাশ্চাত্য মতে আপনার রাশি ধনু। আপনার ওপর প্রভাবকারী গ্রহ: বৃহস্পতি ও শুক্র। ২৪ তারিখে জন্ম হবার কারণে আপনার ওপর শুক্রর প্রভাব প্রবল। আপনার শুভ সংখ্যা: ৬, ১৫ ও ২৪। আপনার শুভ বর্ণ: হলুদ ও সাদা। শুভ গ্রহ ও বার: বৃহস্পতি ও শুক্র। শুভ রত্ন: হীরা ও পিত পোখরাজ। আজকের দিনের শুভ রং: আজ সাদা ও হলুদ রংয়ের পোশাক আপনার জন্য সৌভাগ্য বয়ে আনতে পারে।

আজকের দিনের শুভ সময়: জ্যোতিষ শাস্ত্রানুসারে আজকের দিনের শুভ সময় সকাল: ৬:৩০-৮:৫০, ১০:৫৮-১:০৫, দুপুর: ১:৪৭-৩:৫৪, রাত: ৬:১৩-৭:০৬, ৮:৫৪-৪:০২ পর্যন্ত। চন্দ্রের অবস্থান: আজ চন্দ্র সকাল: ৭:৫০ থেকে কর্কট রাশিতে অবস্থান করবে। ৫মী তিথি রাত: ১১:২৬ পর্যন্ত পরে ৬ষ্ঠী তিথি চলবে। আজকের দিনের বর্জিত খাদ্য: আজ রাত: ১১:২৬ এর মধ্যে বেল পরে নিম খাওয়া নিষেধ।

মেষ রাশি (২১ মার্চ- ২০ এপ্রিল):
প্রত্যাশা পূরণের দিন আজ। সাংসারিক ক্ষেত্রে আত্মীয় স্বজনের সাহায্য পাওয়া যাবে। ভূমি স্থাবর সম্পত্তি সংক্রান্ত ক্রয় বিক্রয়ের যোগ প্রবল। গ্রামের বাড়িতে বেড়াতে যেতে হবে । গৃহে নতুন অতিথি আগমনের যোগ। গৃহ সাজসজ্জায় নতুন আসবাব পত্র ক্রয় করতে পারেন। যানবাহন ক্রয় করতে পারেন।

বৃষ রাশি (২১ এপ্রিল- ২০ মে):
বৈদেশিক যোগাযোগে অগ্রগতি আশা করা যায়। বস্ত্র ও স্বর্ণালঙ্কার ব্যবসায় নতুন অর্ডার পেতে পারেন। গণমাধ্যমে কাজের সুযোগ আসবে। আয় রোজগারের ক্ষেত্রে ভাই বোনের সাহায্য লাভের আশা। পারিবারিক কোনো বিষয়ে প্রতিবেশীর হস্তক্ষেপ আপনার ভালো লাগবে না। ই কমার্সের ব্যবসায়ীদের ভালো রোজগারের দিন।

মিথুন রাশি (২১ মে- ২০ জুন):
ব্যবসায়ীক ভাবে লাভের দিন। ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায় ভালো আয় রোজগার হবে। সাংসারিক ক্ষেত্রে সঞ্চয়ের চেষ্টায় আসবে বাধা। ভবিষ্যতের প্রয়োজনে সঞ্চয় করতেই হবে। বাড়িতে নিকটাত্মীয়র আগমন হবে। ফলে ভালো খাওয়া দাওয়ার আয়োজন চলবে। হোটেল ও রেস্তোরা ব্যবসায়ীদের দিনটি ভাল।

কর্কট রাশি (২১ জুন- ২০ জুলাই):
দিনটি খুব ভালো যাবে। কর্ম ক্ষেত্রে সফল হওয়ার সময়। কিছু ক্ষেত্রে পদোন্নতিও হতে পারে। ব্যবসায়ীক পরিকল্পনা বাস্তবায়ন করতে পারবেন। আপনার মনবল বৃদ্ধি পাওয়াতে ব্যবসায়ীক ভাবে সফল হতে পারবেন। দাম্পত্য বিবাদ ধীরে ধীরে হবে দূর। অবিবাহিতদের বিয়ের আলোচনা হবে সফল।

সিংহ রাশি (২১জুলাই- ২১ আগষ্ট):
আজ আয়ের চেয়ে ব্যয় বৃদ্ধি পাবে। বৈদেশিক বাণিজ্যে সাফল্য লাভের আশা। প্রবাসীদের দিনটি খুঁব ভালো যেতে পারে। বেকারদের নতুন কর্মস্থলে যোগদানের সুযোগ আসবে। আইনগত জটিলতা থেকে মুক্তি পেতে পারেন। দূরে কোথাও যাত্রা করতে হবে। পরিবহন ব্যবসায়ীদের আয় রোজগার বাড়বে।

কন্যা রাশি (২২ আগষ্ট- ২২ সেপ্টেম্বর):
দিনটি ব্যবসায়ীক ক্ষেত্রে অগ্রগতির। সংসারে বড় ভাই বোনের সাহায্য পাবেন। বন্ধুর কাছ থেকে কিছু অর্থ নেওয়ার প্রয়োজন হতে পারে। সাংসারিক ক্ষেত্রে আজ সকলের সাহায্য পাওয়া যাবে। ঠিকাদারী ব্যবসা বাণিজ্যে প্রভাবশালী বন্ধুর সাহায্য লাভ। চাকরিজীবীদের বকেয়া বেতন আদায়ের সুযোগ আসবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর- ২১ অক্টোবর):
আজ চাকরিজীবীদের দিনটি শুভ সম্ভাবনাময়। কর্মস্থলে চলমান সকল বাধা ধীরে ধীরে দূর করতে পারবেন। প্রভাবশালী ব্যক্তি বা কর্মকর্তার সাহায্য পাওয়া যাবে। ব্যবসা বাণিজ্যে অভিজ্ঞ পিতার পরামর্শ কাজে লাগবে। রাজনৈতিক ব্যক্তিদের দিনটি চরম ব্যস্ততার। জনসংযোগের ক্ষেত্রে ও নির্বাচনী প্রচারনায় সফল হতে পারবেন।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর- ২০ নভেম্বর):
ভাগ্য আজ সহায় হবে। বিদেশ যাত্রার ক্ষেত্রে ভিসা সংক্রান্ত কাজে ব্যস্ত থাকতে পারেন। বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়াশোনায় অগ্রগতি হবে। ধর্মীয় ও আধ্যাত্মীক ভ্রমনে বিদেশ যেতে পারেন। বৈদেশিক ব্যবসায় আয় রোজগার বৃদ্ধির আশা। আমদানী রপ্তাণীর বাণিজ্যে ব্যস্ত থাকতে পারেন।

ধনু রাশি (২১ নভেম্বর- ২০ ডিসেম্বর):
দিনটি অপ্রত্যাশিত বিনিয়োগে অগ্রগতির। শেয়ার ব্যবসায় আশানুরুপ আয় রোজগারের আশা। চিকিৎসক ও ঔষধ ব্যবসায়ীদের ভালো আয় রোজগার হবে। বীমা ও ব্যাংক কিস্তির টাকা জমা দেওয়ার তাগাদা বৃদ্ধি পাবে। পুরোন পাওনাদারের সাথে মিটাতে হবে সকল লেনদেন। চেক সংক্রান্ত আইনগত জটিলতা থেকে রক্ষা পাওয়া যাবে।

মকর রাশি (২১ ডিসেম্বর – ২০ জানুয়ারি):
দিনটি দাম্পত্য সুখ শান্তির। ব্যবসায়ীক কাজের ক্ষেত্রে ভালো আয় রোজগারের আশা। ঠিকাদারী ও কন্ট্রাকটারি ব্যবসায় আজ নতুন কাজ আরম্ভ করতে পারেন। অংশিদারী কাজে ভালো আয় রোজগার হবে। আর্থিক সঙ্কট থেকে ধীরে ধীরে বেড় হয়ে আসবেন। ছোট ছোট ব্যবসায়ীক কাজে হবেন সফল।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি- ১৮ ফেব্রুয়ারি):
কর্মস্থলে সকলের সাহায্য লাভের দিন। শারীরিক অবস্থার উন্নতি হতে থাকবে। নিজের করা কোনো কর্মের জন্য আজ আপনার অনুশোচনা হতে পারে। পদস্ত কর্মকর্তার সাথে চলমান বিরোধ মিটিয়ে নেওয়ার সুযোগ আসবে। কর্মস্থলে ও ব্যবসায় নিজের রাগ ও জেদ কমাতে হবে আপনাকে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি- ২০ মার্চ):
প্রেমের চেয়েও জীবনে অনেক কিছু করার আছে আপনার। শিল্পী ও কলাকুশলীদের দিনটি খুব ভালো যাবে। শিল্প নির্মাতাদের নতুন কাজের যোগাযোগে অগ্রগতি হবে। পরীক্ষার্থীদের পড়াশোনায় মনযোগী হতে হবে। সাংসারিক জীবনে সন্তানের সাথে সম্পর্কের মধুরতা বৃদ্ধির দিন। নতুন সন্তানের আগমন সংবাদ পেতে পারেন।