যে পঞ্চকন্যার শুভদিন আজ

বুধবার, অক্টোবর ১৩, ২০২১

বিভিন্ন কারণেই একটি দিন শুভ হতে পারে। এমন সব ভালো দিনকে ছাপিয়ে যায় যে দিনটি তা হলো জন্মদিন। প্রত্যেকটি মানুষের কাছে এ দিনটি অন্য সব দিনের থেকে শুভ হিসেবেই ধরা হয়। এ দিনটি বছরে একবারই আসে। বিশেষ এই দিনকে কেন্দ্র করে থাকে বিশেষ আয়োজন। আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও শুভাকাঙ্ক্ষিরা এ দিনে বিভিন্নভাবে শুভেচ্ছা জানান। অভিনেত্রী মেহের আফরোজ শাওন, কেয়া, সোহানা সাবা, মৌসুমী হামিদ ও ফারিনও ভাসছেন সেই শুভেচ্ছায়। কারণ আজ এই পঞ্চকন্যার জন্মদিন।

অভিনেত্রী, পরিচালক, গায়িকা, নৃত্যশিল্পী মেহের আফরোজ শাওন ১৯৮১ সালের আজকের এই দিনে জন্মগ্রহণ করেন। তিনি জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের দ্বিতীয় স্ত্রী হিসেবেই বেশি পরিচিত। ব্যক্তি জীবনে দুই পুত্রের জননী শাওন।

সাবরিনা সুলতানা কেয়া। ঢাকাই চলচ্চিত্রের এই নায়িকার জন্ম রাজধানী ঢাকাতেই। তিনি ২০০১ সালে মাত্র ১৪ বছর বয়সে অভিনয় জীবন শুরু করেন। ‘কঠিন বাস্তব’ হচ্ছে তার অভিনিত প্রথম সিনেমা। এতে তার বিপরীতে অভিনয় করেছেন আমিন খান ও রিয়াজ। বহুল পরিচিত নির্মাতা মনতাজুর রহমান আকবরের পরিচালনায় নির্মিত হয় এ সিনেমাটি।

ঢাকার অদূরে গাজীপুরে জন্মগ্রহন করেন চিত্রনায়িকা ফারিন। ২০১৭ সালে রুপালি ভুবনের পর্দায় নাম লেখান হুমায়রা ফারিন। প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার সিনেমা ‘ধ্যাততেরিকি’র মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হয় তার। তবে শামীম আহমেদ রনি পরিচালিত এই সিনেমা মুক্তির পরেই অনেকটা আড়ালে চলে যান এই অভিনেত্রী।

ছোটপর্দার অভিনেত্রী পরিচয়ে যাত্রা শুরু করলেও বড় পর্দায় কাজ করে ব্যপক প্রশংসিত হয়েছেন সোহানা সাবা। তার আলোচিত চলচ্চিত্রের মধ্যে রয়েছে ‘খেলাঘর’, ‘চন্দ্রগ্রহণ’ ইত্যাদি।

২০১০ সালে একটি সাবান কোম্পানির সুন্দরী প্রতিযোগিতার মাধ্যমে শোবিজে পথচলা শুরু করেন মৌসুমী হামিদ। তার পর থেকেই অসংখ্য টিভি শো ও নাটকে অভিনয় করে জনপ্রিয় হন তিনি। এগুলোর মধ্যে ‌‘লাভ র‍্যাক্টেঙ্গেল’, ‘ভালোবাসার চতুষ্কনে’, ‘রেডিও চকলেট’ অন্যতম। বর্তমানে টিভি এবং চলচ্চিত্র দু’মাধ্যমেই কাজ করছেন তিনি।