বৃহস্পতিবার দিনটি আপনার যেমন কাটবে

বুধবার, অক্টোবর ১৩, ২০২১

লাইফস্টাইল ডেস্ক : আজ আপনার জন্ম দিন হলে পাশ্চাত্য মতে আপনার রাশি তুলা। আপনার ওপর প্রভাবকারী গ্রহ: বুধ ও শুক্র। ১৪ তারিখে জন্ম হবার কারনে আপনার ওপর বুধের প্রভাব প্রবল। আপনার শুভ সংখ্যা: ৫, ১৪, ২৩। আপনার শুভ বর্ণ: সাদা ও সবুজ। শুভ গ্রহ ও বার: বুধ ও শুক্র। শুভ রত্ন: হীরা ও পান্না।

আজকের দিনের শুভ রং: আজ সাদা ও সবুজ রংয়ের পোশাক আপনার জন্য সৌভাগ্য বয়ে আনতে পারে। আজকের দিনের শুভ সময়: জ্যোতিষ শাস্ত্রানুসারে আজকের শুভ সময় সকাল: ৬:০৫, ৭:৩৮, দুপুর: ১:৫০, ৩:২২ রাত: ৬:৩০, ৯:৪৯, ১২:১৮, ৩:৩৭।

চন্দ্রের অবস্থান: আজ চন্দ্র মকর রাশিতে অবস্থান করবে। আজ রাত: ১০:২১ পর্যন্ত ৯মী তিথি পরে ১০মী তিথি চলবে। আজকের দিনের বর্জনিয় খাদ্য: আজ রাত: ১০:২১ পর্যন্ত লাউ পরে কলমি শাক খাওয়া নিষেধ।

মেষ রাশি (২১ মার্চ- ২০এপ্রিল):
আজ কাজে কর্মে কিছু বাধা দেখা দিলেও অপ্রত্যাশিত অগ্রগতির আশা করতে পারেন। পদস্ত কর্মকর্তার সাহায্য সহযোগিতা লাভের আশা। রাজনৈতিক ও সাঙ্গঠনিক কাজে সফল হতে পারবেন। প্রভাব প্রতিপত্তি ও ক্ষমতা বৃদ্ধি পাবে। সাংসারিক জীবনে পিতার পরামর্শ আপনাকে ঝামেলা থেকে মুক্ত হতে সাহায্য করতে পারে।

বৃষ রাশি (২১ এপ্রিল- ২০ মে):
আজ ভাগ্য উন্নতির দিন। বৈদেশিক কাজ কর্মে আজ সফল হতে পারবেন। বিদেশ যাত্রা বা বৈদেশিক ব্যবসা বাণিজ্যের জন্য ভালো সুযোগ আসবে। বিশ^ বিদ্যালয়ের শিক্ষার্থীরা কোনো পরীক্ষার প্রস্তুতি নিতে পারেন। ধর্মীয় ও আধ্যাত্মীক কাজ কর্মে ব্যস্ততা বৃদ্ধির দিন। শিক্ষক বা গুরুজনদের কারো আশীর্বাদ লাভের আশা।

মিথুন রাশি (২১ মে- ২০ জুন):
ঝুঁকিপূর্ণ বিনিয়োগে পূঁজি উদ্ধার করতে পারলে আর দেরি করাটা ঠিক নয়। আজ ব্যাংক ঋণ পরিশোধের তাগাদা আসতে পারে। রাস্তাঘাটে সতর্ক হতে হবে। কারো উপর অতিরিক্ত নির্ভরশীলতা আপনার জন্য ভালো নয়। পুলিশ প্রশাসনের কারো সাথে বিতর্কে জড়িয়ে জরিমানার সম্মূখীন হতে পারেন।

কর্কট রাশি (২১ জুন- ২০ জুলাই):
আয় রোজগারের চেষ্টায় আজ ব্যবসায়ীরা আগিয়ে থাকবেন। অংশিদারী কোনো কাজে অপ্রত্যাশিত অর্থ প্রাপ্তির যোগ। সাংসারিক ক্ষেত্রে পাবেন জীবন সাথীর পূর্ণ সাহায্য। অবিবাহিতদের বিয়ের ক্ষেত্রে চলতে থাকা বাধা কেটে যেতে শুরু করবে।

সিংহ রাশি (২১জুলাই- ২১ আগস্ট):
কর্মস্থলে চলতে থাকা সকল জটিলতা কাটিয়ে ওঠার সময়। সহকর্মী ও অধিনস্ত কর্মচারীর সাথে চলতে থাকা মতবিরোধ কাটিয়ে ওঠার চেষ্টা করুন। অহেতুক ঝামেলা বাড়িয়ে লাভ নেই। আয় রোজগারের ক্ষেত্রে ব্যবসায়ীরা কিছুটা ঝুঁকিতে পড়তে পারেন। শারীরিক ভাবে দূর্বলরা কোনো ভারি কাজ করতে যাবেন না।

কন্যা রাশি (২২ আগস্ট- ২২ সেপ্টেম্বর):
মানসিক চাপের কারনে ও তাড়াহুড়া করাতে মিডিয়া নির্মাতারা বড় ধরনের লোকশানে পড়তে পারেন। রোমান্টিক সম্পর্কে অহেতুক ঝামেলা বাড়িয়ে লাভ নেই। সন্তানের মান ভাঙ্গাতে তাকে নিয়ে কোথাও ঘুড়তে যেতে পারেন। শিল্পী ও কলাকুশলীদের কাজের ক্ষেত্রে একটু সাবধান হতে হবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর- ২১ অক্টোবর):
আজ পারিবারিক ক্ষেত্রে অহেতুক কিছু ঝামেলা দেখা দেবে। আত্মীয় স্বজন ও পরিবার পরিজনের সাথে মতানৈক্যে জড়িয়ে গৃহ ছাড়তে হতে পারে। কর্মস্থলেও দেখা দেবে জটিলতা। যানবাহন ও গৃহ নিয়ে বিপাকে পড়তে পারেন। নিজের মনকে স্থির করুন। যে কোনো পরিস্থিতি মোকাবেলার জন্য ধৈর্য্য ধারন করতে হবে।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর- ২০ নভেম্বর):
অনলাইন ব্যবসা বাণিজ্যে কাঙ্খীত আয় রোজগারের কোনো সুযোগ আসলেও দেখা দেবে নানা রকম জটিলতা। ছোট ভাই বোনের সংসারে অশান্তি দেখা দেবে প্রতিবেশীর কোনো ঝামেলা আপনার গৃহেও আগুন ধরাতে পারে। সাংবাদিক ও মিডিয়াকর্মীদের আজ হয়রাণির আশঙ্কা প্রবল।

ধনু রাশি (২১ নভেম্বর- ২০ ডিসেম্বর):
চাকরিজীবীদের বকেয়া কোনো টাকা আদায়ের ক্ষেত্রে অগ্রগতি হবে। সঞ্চয়ের চেষ্টায় সফল হতে পারবেন। আয় রোজগারের ক্ষেত্রে শ্যালক কুটম্বর সাহায্য লাভের আশা। ব্যবসায়ীদের জন্য দিনটি তুলনামুলক ভালো যাবে। রোস্তোরা ও মিষ্টান্ন ব্যবসায় আয় রোজগার বৃদ্ধির দিন।

মকর রাশি (২১ ডিসেম্বর- ২০ জানুয়ারি):
রাশি পতির বক্র ত্যাগের ফলে চলতে থাকা বাধা বিপত্তি ধীরে ধীরে দূর হয়ে যাবে। বিশেষ করে চাকরির পদোন্নতি বা বদলী সংক্রান্ত ক্ষেত্রে হবে অগ্রগতি। আপনার সম্মান ও মর্যাদা বৃদ্ধির সময়। আর্থিক উন্নতির পথে এগিয়ে যেতে পারবেন। অসুস্থদের শারীরিক অবস্থার উন্নতি হতে থাকবে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি- ১৮ ফেব্রুয়ারি):
জীবন জীবীকার জন্য যেতে পারেন দূরদেশে। আইনগত জটিলতার পেছনে বহু অর্থ ব্যয়ের আশঙ্কা। ট্রান্সপোর্ট ও ট্রাভেল এজেন্সী ব্যবসায়ীরা ভ্যাট সংক্রান্ত জটিলতায় পড়তে পারেন। আয় রোজগারের ক্ষেত্রে প্রবাসী বন্ধুর সাহায্য পাওয়া যাবে। পারিবারিক প্রয়োজনে ব্যয় বৃদ্ধির আশঙ্কা প্রবল।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি- ২০ মার্চ):
আজ বন্ধুর সাহায্য লাভের দিন। ব্যবসায়ীক বকেয়া টাকা আদায়ের ক্ষেত্রে চলমান বাধা কেটে যাবে। কোনো সুরহা হতে পারে দৈনন্দিন আয় রোজগারের। বড় ভাই বোনের বিবাহশাদীর আলোচনায় অগ্রগতি। শিক্ষা ক্ষেত্রে ভালো করায় পেতে পারেন কোনো সাঙ্গঠনিক উপবৃত্তি।