সাভারে তুরাগ নদী থেকে দেশীয় অস্ত্রসহ ডাকাত সরদার আটক

শনিবার, আগস্ট ২২, ২০২০

জাহিন সিংহ, সাভার থেকে : সাভারের তুরাগ নদীতে ডাকাত দলের সাথে নৌ পুলিশের গুলি বিনিময়ের ঘটনা ঘটে। পরে নৌপথের কুখ্যাত ডাকাত সরদার ১৪ মামলার আসামী মুজিবুর রহমান টেক্কাকে দেশীয় অস্ত্রসহ আটক করে নৌপুলিশ।

শনিবার ভোররাতে সাভারের আমিন বাজারের তুরাগ নদী থেকে আটক করা হয় তাকে। আটক মুজিবুর রহমান টেক্কা বরগুনা জেলার তালতলী থানার গাবারীয়া গ্রামের মুনসুর আলী আকনের ছেলে।

সাভারের আমিনবাজার নৌপুলিশের উপ-পরিদর্শক (এসআই) সাদিকুল ইসলাম জানান, শনিবার ভোরে ১৫-১৬ জনের ডাকাতদল সিমেন্ট বোঝাই জাহাজ, বালুবাহী বলগেডসহ বিভিন্ন নৌযানে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় পুলিশ। এসময় পুলিশকে লক্ষ করে গুলি ছোড়ে ডাকাতরা। পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে।

এসময় উভয় পক্ষের গোলাগুলি চলাকালে পালিয়ে যাওয়ার সময় পুলিশের হাতে ধরা পড়ে ডাকাত সরদার টেক্কা। তবে পালিয়ে যায় অন্য ডাকাত সদস্যরা। ডাকাতদের নৌযান থেকে এসময় ডাকাতির কাছে ব্যবহৃত বিভিন্ন দেশীয় অস্ত্র ও ডাকাতি হওয়া মালামাল উদ্ধার করে পুলিশ।

নৌপুলিশের সিনিয়র সহকারী পুলিশ সুপার আবুল কালাম আজাদ জানান, আটককৃতের বিরুদ্ধে মামলা দায়ের করে সাভার মডেল থানায় হস্তান্তর করা হয়। এছাড়া পলাতক অন্য ডাকাত সদস্যদের ধরতে চেষ্টা চলছে বলে জানান তিনি।