আশুলিয়ায় পোশাক কারখানায় শ্রমিক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত

বৃহস্পতিবার, আগস্ট ২০, ২০২০

জাহিন সিংহ, সাভার থেকে : কারখানায় শ্রমিকদের স্বার্থ রক্ষা এবং মালিকপক্ষ ও শ্রমিকদের মাধ্যে সুসম্পর্ক সৃষ্টিতে সাভারের একটি পোশাক করাখানায় শ্রমিক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার সকাল থেকে সাভারের আশুলিয়ার গাঠগড়া এলাকায় অরুনিমা গ্রুপের ডিএমসি এ্যাপারেলস লিমিটেড কারখানায় নিব্যাপী অনুষ্ঠিত হয় এই নির্বাচন।

এব্যাপারে প্রতিষ্ঠানটির জিএম হামিদুল করিম জানান, প্রতিষ্ঠানে কর্মরত শ্রমিকদের মধ্য থেকে ৭টি পদের বিপরীতে নির্বাচনে প্রতিদন্দ্বীতা করেন ১২ জন। দিনব্যাপী সুষ্ঠভাবে ভোটগ্রহণের পর বিকেলে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। পরে নির্বাচিতদের সাথে শ্রমিকদের সুযোগ সুবিধা নিয়ে আলোচনায় বসে মালিকপক্ষ।

শ্রমিকরা জানায়, তাদের পছন্দের প্রতিনিধি নির্বাচিত হওয়ার তাদের মাধ্যমে মালিকপক্ষের নিকট নিজেদের দাবি তুলে ধরতে পরবেন। এতে কারখানায় কাজের সুষ্ঠু পরিবেশ বজায় থাকবে ও কাজের প্রতি তাদের আগ্রহ সৃষ্টি হলে উৎপাদন ও এর গুণগত মানও উন্নত হবে।

ভোটগ্রহণকালে কারখানায় বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েত করা হয়। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় ও বিজিএমই এর ঊর্ধ্বতন কর্মকর্তারা এসময় ভোটগ্রহণ পরিদর্শন করেন।

এসময় অন্যান্যের মধ্যে অরুনিমা গ্রুপের ডিএমসি এ্যাপারেলস লিঃ এর নির্বাহী পরিচালক হুমায়ন ফিরোজ, ম্যানেজার (ওয়েলফেয়ার) আব্দুর রহিম, ম্যানেজার (কমপ্লায়েন্স) নাসির উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।