বিশেষ আসন হতে পারে ধোনির নামে

বুধবার, আগস্ট ১৯, ২০২০

স্পোর্টস ডেস্ক : ২০১১ সালের ২ এপ্রিল ওয়াংখেড়েতে স্টেডিয়ামে ছক্কা হাঁকিয়ে ভারতকে দ্বিতীয় বিশ্বকাপ জিতিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। এবার সেই মাঠে ধোনির নামে বিশেষ আসন তৈরির দাবি উঠেছে।

১৫ আগস্ট আচমকাই আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দেন ভারতের সর্বকালের সেরা এই অধিনায়ক। এরই মধ্যে তার ৭ নম্বর জার্সি আজীবনের জন্য তুলে রাখার দাবি উঠেছে। এছাড়া ঝাড়খণ্ডে মুখ্যামন্ত্রী রাঁচিতে ধোনির বিদায়ী ম্যাচ আয়োজনের জন্যও বোর্ডকে প্রস্তাব দিয়েছেন।

এবার ধোনির নামে বিশেষ আসন গড়ার দাবি উঠেছে। মূলত ২০১১ বিশ্বকাপে ভারতের জয় নিশ্চিত করতে ধোনি যে ছক্কা হাঁকিয়েছিলেন সেটি যেখানে আছড়ে পড়েছিল সেখানেই ধোনির নামে আসন তৈরির প্রস্তাব দিয়েছেন মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এমসিএ) অ্যাপেক্স কাউন্সিলের সদস্য অজিঙ্ক নায়েক। এই প্রস্তাব জানিয়ে মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমসিএ) কাছে চিঠি দিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘মহেন্দ্র সিং ধোনি ভারতীয় ক্রিকেটে যে অবদান রেখে গিয়েছেন তার স্বীকৃতি স্বরূপ এই কাজটি করা যেতে পারে। ২০১১ সালের বিশ্বকাপের শেষ ম্যাচে ধোনির ওই ছয় স্টেডিয়ামের যে সিটে এসে পড়েছিল এমসিএ-এর তরফে সেই সিটটিকে ধোনির নামে করে দেওয়া হোক।’

এদিকে মুম্বাই ক্রিকেট কন্ট্রোল বোর্ডের পক্ষ থেকে একটি বৈঠক ডাকা হয়েছে, যেখানে অজিঙ্ক নায়েকের এই চিঠি নিয়েও আলোচনা হবে।

২০১৫ বিশ্বকাপে এডেন পার্কে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ছক্কা হাঁকিয়ে নিউজিল্যান্ডকে সেমিফাইনালে তুলেছিলেন গ্র্যান্ড এলিয়ট। এই কিউই অলরাউন্ডারের ছক্কাটি গ্যালারির যেখানে আছড়ে পড়েছিল, সেখানে এলিয়টকে সম্মান জানিয়ে বিশেষ আসন তৈরি করা হয়েছিল। এবার ধোনির জন্যও একই মর্যাদা দেয়ার কথা ভাবা হচ্ছে।