করোনা থেকে সুস্থ দেড় কোটি ছাড়াল

বুধবার, আগস্ট ১৯, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বের ২১৫টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারি নভেল করোনা ভাইরাসে সারা বিশ্বে আক্রান্ত শনাক্ত হয়েছে দুই কোটি ২৩ লাখ চার হাজার ৯৪ জন। তাদের মধ্যে বর্তমানে ৬৪ লাখ ৭৫ হাজার ১০৫ জন চিকিৎসাধীন এবং ৬২ হাজার ৩৫ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। এ ছাড়া করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত এক কোটি ৫০ লাখ ৪৪ হাজার ৬৮২ জন সুস্থ হয়ে উঠেছে।

আজ (১৯ আগস্ট) বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে। এছাড়া গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম দেখা দেওয়া প্রাণঘাতী করোনা ভাইরাসে বাংলাদেশসহ বিশ্বে সাত লাখ ৮৪ হাজার ৩০৭ জনে।

এদিকে নভেল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে এ পর্যন্ত তিন হাজার ৭৪০ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া দেশে মোট দুই লাখ ৮২ হাজার ৩৪৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মোট এক লাখ ৬২ হাজার ৮২৫ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।

এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন দুই হাজার ৯৫৩ জন ও নারী ৭৮৭ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১৭ জন ও ষাটোর্ধ্ব ২২ জন রয়েছেন। এ পর্যন্ত দেশে মোট ১৩ লাখ ৭৮ হাজার ৮১৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।