ইংল্যান্ড-পাকিস্তান টেস্টে জয় বৃষ্টির

মঙ্গলবার, আগস্ট ১৮, ২০২০

স্পোর্টস ডেস্ক : সাউদাম্পটনে ইংল্যান্ড ও পাকিস্তনের মধ্যকার সিরিজের দ্বিতীয় টেস্টে বৃষ্টিতে পণ্ড হয়েছে দুই দলের লড়াই। ম্যাচের পাঁচদিনের অধিকাংশ সময়ই দুই দলের ক্রিকেটারদের দর্শক বানিয়ে মাঠ দখলে রেখেছে বৃষ্টি। ফলে ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে দুই দলকে।

হার দিয়ে শুরু হয় পাকিস্তানের ইংল্যান্ড সফর। ম্যানচেস্টারে সিরিজের প্রথম টেস্টে তিন উইকেটে হেরে যায় সফরকারীরা। বৃষ্টির দাপটে দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়ানো সুযোগ পেল না আজহার আলীরা।

সাউদাম্পটনে ম্যাচের প্রথম চারদিনের মতো শেষ দিনেও দাপট দেখিয়েছে বৃষ্টি। বৃষ্টিতে ভেসে যায় দিনের প্রথম দুই সেশনই। শেষ সেশনে খেলা হলেও পুরো টেস্টে দুই দলের প্রথম ইনিংসই শেষ হয়নি। আগের দিনে ৫ ওভার ব্যাটিং করে ৭ রানে ১ উইকেট হারানো ইংল্যান্ড এ দিন আরও ৩৮.১ ওভার ব্যাটিং করে আরও ৩ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে আরও ১০৩ রান যোগ করে। স্বাগতিকদের পক্ষে জ্যাক ক্রাউলি করেন ৫৩ রান। পাক বোলার মোহাম্মদ আব্বাস ২৮ রানে নেন দুই উইকেট।

এর আগে ম্যাচের প্রথম চারদিনে মাঠে গড়ায় মাত্র ৯৬.২ ওভার। টস জিতে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে ৯১.২ ওভার ব্যাটিং করে ২৩৬ রানে অলআউট হয় পাকিস্তান। দলের পক্ষে সর্বোচ্চ ৭২ রান করেন ম্যাচসেরা মোহাম্মদ রিজওয়ান। এ উইকেট কিপার ব্যাটসম্যান ১৩৯ বলে ৭ চারে দুর্দান্ত ইনিংসটি খেলেন। স্বাগতিকদের পক্ষে ৫৬ রানে ৪ উইকেট নেন স্টুয়ার্ড ব্রড।

সাউদাম্পটনে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় ম্যাচ শুরু হবে শুক্রবার (২১ আগস্ট)।