পাইরেসির হাত থেকে রক্ষা পেলো না ‘ওয়ার’ও

শনিবার, অক্টোবর ৫, ২০১৯

বিনোদন ডেস্ক : পাইরেসি সাইট তামিলরকার্স ফের একবার লিক করল বলিউডের ছবি। হৃত্বিক রোশন ও টাইগার শ্রফ অভিনীত ‘ওয়ার’ ছবি ফাঁস হল অনলাইনে। সমস্ত বিধিনিষেধ মেনে চলা সত্ত্বেও শেষরক্ষা হলোনা।

আদালতের একাধিকবার সতর্ক করে দেয়ার পরও দমেনি তামিলরকার্স। গান্ধী জয়ন্তীতে মুক্তি পেয়েছে ‘ওয়ার’। দুই দিনে সিনেমাটির আয় হয়েছে ৭৭ কোটি রুপি। বলিউডের জনপ্রিয় তারকা হৃত্বিক রোশন ও টাইগার শ্রফ প্রথমবার জুটি বেঁধেছেন এই ছবির জন্য।

প্রসঙ্গত, পাইরেসি আটকানো অত্যন্ত কঠিন কাজ হওয়ায় আইন থাকা সত্ত্বেও বারংবার এ ঘটনা ঘটছে। ১৯৫৭ সালের কপিরাইট আইন সারা দেশেই প্রযোজ্য। এই আইন অনুযায়ী, কেউ প্রথমবারের জন্য অপরাধী সাব্যস্ত হলে ৬ মাস থেকে তিন বছরের জন্য কারাবাস হতে পারে। জরিমানা হতে পারে ৫০ হাজার টাকা থেকে ২ লাখ টাকা পর্যন্ত।

পাইরেসির খপ্পরে পড়া পরিচালক ও নির্মাতাদের কাছে সবসময় বড় আশঙ্কার কারণ। অনলাইনে ছবি দেখতে পাওয়া গেলে, তারাই সবচেয়ে বেশি আর্থিক ক্ষতির সম্মুখীন হন। সম্প্রতি বেআইনিভাবে অনলাইনে ছবি ফাঁস হয়ে যাওয়ার ঘটনা বেড়েছে।

ছবিটি নিয়ে শুরু থেকেই দর্শকের মধ্যে উন্মাদনা থাকায় প্রথম দিনের কালেকশন ভালো হয়েছে। সারা দেশে ছুটির দিন এবং নবরাত্রির উৎসবের প্রথম ছবি যা পেয়েছেন দর্শক, তা হল ‘ওয়ার’।

তার উপর হৃত্বিক রোশন হিরো এবং ছবিটি বেশ কিছু জায়গায় মুক্তি পেয়েছে ফোরডিএক্স-এ। এই সব কারণেই প্রথম দিনের কালেকশনটি এত ভালো। এখন দেখতে হবে এরপরে ছবিটির ব্যবসা কেমন হয়। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস