এরশাদের শূন্য আসনে ভোট শনিবার

শুক্রবার, অক্টোবর ৪, ২০১৯

ঢাকা : জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট মরহুম হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুত শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপ-নির্বাচন শনিবার (৫ অক্টোবর) অনুষ্ঠিত হবে।

নির্বাচন উপলক্ষে সব ধরণের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচন পুরোটা ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে বলে জানিয়েছে ইসি।

রটার্নিং কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন জানান, ভোটগ্রহণের জন্য ইসি প্রস্তুত। ইতোমধ্যে আইন-শৃঙ্খলা বাহিনী ও ম্যাজিস্ট্রেট মাঠে নেমেছে। এই নির্বাচনে ধানের শীষের রিটার প্রতিদ্বন্দ্বী রয়েছেন জাতীয় পার্টির সাদ এরশাদ ও স্বতন্ত্র প্রার্থী শাহরিয়ার আসিফ।

জানা যায়, রংপুর-৩ আসনটি সদর উপজেলা এবং রংপুর সিটি করপোরেশনের ৯ থেকে ৩৩ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত। এ আসনের মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৪২ হাজার ৭২ জন। এঁদের মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২১ হাজার ৩১০ জন ও নারী ভোটার ২ লাখ ২০ হাজার ৭৬২ জন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনটিতে ইভিএমে ভোট নিয়েছিল ইসি। রংপুর-৩ আসনে ১ লাখ ৪২ হাজার ৯২৬ ভোট পেয়ে জয়ী হয়েছিলেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী রিটা রহমান পেয়েছিলেন ৫৩ হাজার ৮৯ ভোট। ভোট পড়েছিল ৫২ দশমিক ৩১ শতাংশ।