চবি ভর্তি যুদ্ধে প্রতি আসনের বিপরীতে লড়বে ৩৪ জন

বুধবার, অক্টোবর ২, ২০১৯

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে আবেদন করেছেন ৩৪ জন শিক্ষার্থী। ৪ হাজার ৯২৬টি আসনে ভর্তির জন্য চূড়ান্তভাবে মোট আবেদন জমা পড়েছে ১ লাখ ৬৬ হাজার ৮শ ৭০টি।

মঙ্গলবার (০১ অক্টোবর) দিবাগত রাত সোয়া ১২টার দিকে বিষয়টি ব্রেকিংনিউজকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. মো. হানিফ সিদ্দিকী।

তিনি ব্রেকিংনিউজকে জানান, চারটি ইউনিট ও দুইটি উপ ইউনিটে মোট ৪ হাজার ৯২৬ সিটের বিপরীতে ১ লাখ ৬৬ হাজার ৮ শত ৭০ জন আবেদন করেছেন। সে হিসেবে ‘এ’ ইউনিটে ১ হাজার ২১৪টি আসনের বিপরীতে আবদেন করেছেন ৫২ হাজার ৮৭০ জন শিক্ষার্থী। এই ইউনিটে প্রতি আসনের বিপরীতে ভর্তিচ্ছু শিক্ষার্থীর সংখ্যা ৪৪ জন। ‘বি’ ইউনিটে ১ হাজার ২২১টি আসনের বিপরীতে আবদেন পড়েছে ৪২ হাজার ০৪ জনের। এই ইউনিটে প্রতি আসনের বিপরীতে ভর্তির জন্য লড়বে ৩৫ জন। ‘সি’ ইউনিটে ৪৪২টি আসনের বিপরীতে ১৪ হাজার ০১ জন আবেদন করেছেন। এই ইউনিটে প্রতি আসনে লড়বে ৩২ জন। ‘ডি’ ইউনিটে ১ হাজার ১৫৭টি আসনের বিপরীতে ৫২ হাজার ৯৭০ জন আবেদন করেছেন। সম্মিলিত এই ইউনিটে প্রতি আসনের বিপরীতে ৪৬ জন লড়বে।

উপ ইউনিটের মধ্যে ‘বি১’ ইউনিটে ১২৫টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ১ হাজার ৯৪২ জন। এই উপ ইউনিটে প্রতি আসনের বিপরীতে ভর্তির জন্য লড়বে ১৬ জন। আর ‘ডি১’ উপ ইউনিটে ৩০টি আসনের বিপরীতে ৩ হাজার ২২৬ জন প্রার্থী আবেদন করেছেন। এই উপ ইউনিটে আসন প্রতি লড়বে ১০৮ জন।