টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ নিহত দুই

মঙ্গলবার, অক্টোবর ১, ২০১৯

কক্সবাজার : কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই যুবক নিহত হয়েছে। গতকাল সোমবার (৩০ সেপ্টেম্বর) রাতে টেকনাফের উত্তর শীলখালী পাহাড়ি এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। এছাড়া এ ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন।

নিহতরা হলেন টেকনাফের উত্তর শিলখালী গ্রামের মোহাম্মদ আমীন (৩৭) ও মৌলভী পাড়ার হেলাল উদ্দিন (২১)। পুলিশের দাবি, তারা দুজনই মাদক ব্যবসায়ী ছিলেন।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, সোমবার (৩০ সেপ্টেম্বর) গ্রেফতার হওয়া ওই ইয়াবা ব্যবসায়ীদের দেয়া তথ্যের ভিত্তিতে ইয়াবা ও অস্ত্র উদ্ধার করতে গেলে সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। গোলাগুলির এক পর্যায়ে আমিন ও সুমন গুলিবিদ্ধ হয়।

এক পর্যায়ে অন্য সন্ত্রাসীরা পালিয়ে যায়। ঘটনার পর গুলিবিদ্ধ অবস্থায় দুই ইয়াবা ব্যবসায়ীকে দ্রুত উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাদেরকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন। পরে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। এ ঘটনায় পুলিশের এসআই সুজিত, সিহাব ও কনস্টেবল সিকান্দার আহত হয়েছেন।

এছাড়া, ঘটনাস্থল থেকে ৫ হাজার পিস ইয়াবা, দুটি বন্দুক ও ৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।