সিপিএল: বড় জয় পেলো সাকিবের দল

শুক্রবার, সেপ্টেম্বর ২৭, ২০১৯

স্পোর্টস ডেস্ক : ত্রিদেশীয় সিরিজ শেষ করেই ক্যারিবিয়ান সুপার লিগ (সিপিএল) খেলতে ঢাকা ছাড়েন সাকিব আল হাসান। কিন্তু বৃহস্পতিবার তার দল বার্বাডোজ ট্রাইডেন্টস খেলা থাকলেও ক্লান্তিজনিত কারণে মাঠে নামা হয়নি বিশ্বসেরা অলরাউন্ডারের। অবশ্য সাকিবকে ছাড়াই সিপিএলে বড় জয় পেয়েছে বার্বাডোজ।

বৃহস্পতিবার দিবাগত রাতে ব্রিজটাউনের কেনিংসটন ওভালে ত্রিনবাগো নাইট রাইডার্সকে ৬৩ রানে হারিয়েছে জ্যাসন হোল্ডারের দল।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরু থেকে চার-ছক্কার ঝড় তোলা বার্বাডোজ প্রথম উইকেট হারায় দলীয় ১১০ রানে। দুই ওপেনার জনসন চার্লস (৫৮) ও জোনাথন কার্টারের (৫১) ভয়ঙ্কর জুটি ভাঙেন সুনীল নারাইন।

অবশ্য তাতে আরো শাপে বর হয়ে দাঁড়ায় বার্বাডোজের জন্য। ব্যাটিংয়ে নেমেই ঝড় তোলেন দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা ক্রিকেটার জেপি ডুমিনি। প্রোটিয়া এই অলরাউন্ডারের ২০ বলে ৬৫ রানের ইনিংসটি সাজানো ছিল ৭ ছক্কা ও ৪ চারে। শেষদিকে উইকেট হারালেও নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯২ রান করে বার্বাডোজ।

১৯৩ রানের লক্ষ্যে তাড়া করতে নেমে ওপেনিংয়ে ঝড়ো ব্যাটিং উপহার দেন সুনীল নারাইন। ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার ৯ বলে ১৯ রান করে বিদায় নেন জেসন হোল্ডারের বলে বোল্ড হয়ে। তার ইনিংসটি সাজানো ছিল ২ চার ও ১ ছক্কায়। এর পরপরই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ত্রিনবাগো।

লেন্ডন সিমন্স (১১), কলিন মুনরো (২৩), দীনেশ রামদিন (১১), ড্যারেন ব্রাভো (২৮) ছাড়া আর কেউ দুই অঙ্কের ঘর ছুঁতে পারেননি।

অধিনায়ক পোলার্ডের ব্যাট থেকে এসেছে মাত্র ৩ রান। নিউজিল্যান্ড তারকা জিমি নিশাম সাজঘরে ফিরেন কোনো রান না করেই। শেষ পযর্ন্ত বার্বাডোজের দুর্দান্ত বোলিংয়ের সামনে ১৭.৪ ওভারে সব উইকেট হারিয়ে ১২৯ রান করতে সক্ষম হয় ত্রিনবাগো।

বার্বাডোজের হয়ে ৪ ওভারে ১৯ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন হেইডেন ওয়ালশ। ডুমিনি নেন ২ উইকেট।

অবশ্য হারলেও পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে আছে ত্রিনবাগো। ৭ ম্যাচে পোলার্ডদের সংগ্রহ ৯ পয়েন্ট।

১৪ পযেন্ট নিয়ে শীর্ষে গায়ানা আমাজন ওয়ারিয়র্স। ৯ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তিনে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস। ৭ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে চারে বার্বাডোজ।