ভিসির পদত্যাগ দাবিতে অনড় বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা

বুধবার, সেপ্টেম্বর ২৫, ২০১৯

গোপালগঞ্জ : গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ভিসি অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের দাবিতে অনড় শিক্ষার্থীরা। আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, এই আন্দোলন দমনে তাদের ওপর হামলা-নির্যাতন চালানো হয়েছে। এরপরও ভিসি পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চলবে।

আজ বুধবার আন্দোলনের সপ্তম দিন। টানা এক সপ্তাহ ধরে চলছে শিক্ষার্থীদের আন্দোলন। ক্লান্তিহীন নিরবচ্ছিন্ন গতিতে চলছে ভিসি প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের এক দফা দাবিতে তাদের এ আন্দোলন।

শিক্ষা মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের সার্বিক পরিস্থিতি দেখতে আসার কথা রয়েছে। বিশ্ববিদ্যালয়ের একটি সূত্র থেকে এ তথ্য জানা গেছে। এরইমধ্যে বিশ্ববিদ্যালয়ের আন্দোলন বিষয়ে অধ্যাপক মো. আলমগীর হককে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে ইউজিসি। কমিটির সদস্যরা এসে বিষয়টি তদন্ত করে দেখবেন বলে জানা গেছে।

ভিসির বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও নারী কেলেঙ্কারি নিয়ে দিন-রাত শ্লোগানের পর স্লোগান চলছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। আন্দোলনকারী শিক্ষার্থীরা ভিসির নানা অনিয়ম, দুর্নীতি, নারী কেলেঙ্কারি প্রসঙ্গে লেখা বিভিন্ন প্লাকার্ড প্রদর্শন করছেন। আন্দোলনের মুখে গত শনিবার বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা ও হল ত্যাগের নির্দেশ দিলেও তা ব্যর্থ হয়েছে।

আন্দোলনরত শিক্ষার্থীরা আজ বুধবার নানা কর্মসূচি পালন করবে বলে জানা গেছে। শিক্ষার্থীরা জানান, তারা আজ সংবাদ সম্মেলন, ভিসিকে লাল কার্ড প্রদর্শন করা ছাড়াও দুই ঘণ্টার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সামনে চোখে কালো কাপড় বেঁধে আন্দোলন চালিয়ে যাবেন।