ট্রেলারে ‘ষান্ড কি আঁখ’ (ভিডিও)

মঙ্গলবার, সেপ্টেম্বর ২৪, ২০১৯

বিনোদন ডেস্ক : তাপসী পান্নু ও ভূমি পেডনেকর ছবি নির্বাচনের ক্ষেত্রে খুবই খুঁতখুঁতে। এই দুই অভিনেত্রীই কনটেন্ট-বেসড ছবিতে অনবদ্য। এই দুই প্রতিভাবান অভিনেত্রীকে অসাধারণ একটি গল্পের সিনেমায় দেখবেন দর্শক। সিনেমার নাম ‘ষান্ড কি আঁখ’। গত বছর এই ছবির ঘোষণা থেকেই উচ্ছ্বসিত ছিলেন বলিউডের একশ্রেণির দর্শক, বিশেষ করে যারা অনুরাগ কাশ্যপের ভক্ত। তবে এই ছবিতে অনুরাগ কাশ্যপ পরিচালক নয়, প্রযোজকের ভূমিকায়।

উত্তরপ্রদেশের জোহরি গ্রামের একই পরিবারের দুই বউ, বাংলায় যাদের আমরা বলি জা, বছরের পর বছর পুরুষতন্ত্রের জুতোর তলায় শ্বাসবন্ধ জীবন কাটানোর পরে একবার সুযোগ এসেছিল চন্দ্র ও প্রকাশি তোমরের সামনে। নব্বইয়ের শেষ দিকে তখন তাদের বয়স পঞ্চাশের কোঠায়। তখনই তারা আবিষ্কার করে, তাদের দু’জনের মধ্যেই রয়েছে শার্পশুটারের বিরল প্রতিভা।

শার্পশুটার হলেন তারা ৯০ শতাংশ হিটই হল বুলস আই। শিক্ষার আলো থেকে দূরে, উত্তরপ্রদেশের গ্রামের দুই বধূ যাকে বলে থাকে– ‘ষান্ড কি আঁখ’। চন্দ্র ও প্রকাশি তোমর এর পর দেশীয় ও আন্তর্জাতিক স্তরে অত্যন্ত অল্প সময়ের মধ্যে বিখ্যাত হয়ে ওঠেন। দুজনেই ৩৫২ মেডেল জিতেছেন এবং পৃথিবীর সবচেয়ে বর্ষীয়ান শুটার হিসেবেই তারা বিখ্যাত। ক্রীড়াজগতে পা রাখার আগে এই দুই নারীর দীর্ঘ লাঞ্ছনাময় জীবন ও সব সামাজিক ট্যাবু কাটিয়ে শুটার-দাদী হয়ে ওঠা নিয়েই তৈরি হয়েছে ছবির চিত্রনাট্য।

সম্প্রতি প্রকাশ্যে এসেছে সিনেমার ট্রেলার। নিঃসন্দেহে টান-টান ট্রেলার। গল্পটা জানা এবং প্রেডিক্টেবল হলেও ছবিটি দেখার জন্য আগ্রহ তৈরি হয়। তবে একটাই সমস্যা, যা অত্যন্ত চোখে লাগে, তা হল তাপসী পান্নু ও ভূমি পেডনেকরের বৃদ্ধ বয়সের মেকআপ। ওই মেকআপ ছাড়াই বোধহয় এই দুই অভিনেত্রীর বয়স্ক চরিত্রে অভিনয়টা মানিয়ে যেত। এবছর দীপাবলীর সময় মুক্তি পেতে চলেছে এই ছবি। পরিচালক তুষার হিরানন্দনি। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস