থানচিতে গীতা শিক্ষা নিকেতন শুভ উদ্ভোধন

শনিবার, সেপ্টেম্বর ১৪, ২০১৯

থানচি (বান্দরবান) প্রতিনিধি : শুক্রবার ১৩ই সেপ্টেম্বর মধু পূর্ণিমা, বৌদ্ধ ধর্মালম্বীদের জন্য দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ন একটা দিন। এই শুভদিনের বান্দরবানের থানচি উপজেলা হিন্দু পাড়ায় আর একটি শুভ ক্ষনের শ্রী শ্রী হরি মন্দির গীতা শিক্ষা নিকেতন সকাল ১০টায় এর শুভ উদ্ভোধন করা হয়েছে।

উদ্ভোধনী সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে শুভ উদ্ভোধন করেন, থানচি উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, থানচি উপজেলা পরিষদের সাবেক ভাইস-চেয়ারম্যান অলসেন ত্রিপুরা, বলীপাড়া ইউপি শাখা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নিহারবিন্দু চাকমা, মেম্বার আকতার হোসেন, অংসিংম্যা মার্মা, ইউপি সচিব মংওয়েসিং মার্মা ও সাবেক মেম্বার নারায়ন নাথ প্রমুখ।

“ধর্ম যার যার উৎসব সবার” প্রধান মন্ত্রীর জননেত্রী শেখ হাসিনা এই কথার সাথে একাত্বতা পোষন করে আজকের প্রধান অতিথি বলেন, থানচিতে সকল ধর্মের সবার ধর্মীয় অনুষ্ঠানের সকল ধর্মীয় লোকজন অংশগ্রহন করে আজ পযর্ন্ত সম্প্রীতির রক্ষা করে চলেছ। আজ বৌদ্ধ পূর্নিমা এই মূর্হুতে বৌদ্ধ ধর্মালম্বীরা ক্যাং এ গিয়ে ধর্ম কর্ম করতেছে। আর আমি আপনাদের সাথে আরএকটি ধর্মীয় কাজে নিয়োজীত আছি। এইটাই সম্প্রীতি এইটাই ধর্ম এভাবে মানবতা কাজে সকলকে একতাবদ্ধ থাকতে হবে।