রংপুরকে হারিয়ে দিলো রাজশাহী

রবিবার, জানুয়ারি ১৩, ২০১৯

স্পোর্টস ডেস্ক : টি-টুয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বড় তারকা ক্রিস গেইল। ব্যাটিং তাণ্ডবের কারণে ‘দানব’ উপাধি পেয়ে বসেছেন তিনি। বিপিএলে চলতি আসরে খেলছেন রংপুর রাইডার্সের হয়ে। কিন্তু তিন ম্যাচে মাঠে নেমেও নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি এই ক্যারিবীয় ব্যাটসম্যান। তবে রোববার রাজশাহীর বিপক্ষের তার তাণ্ডবের কিছুটা দেখা গেল।

রাজশাহীর দেওয়ার ১৩৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ইনিংসের তৃতীয় ওভারে কামরুল ইসলাম রাব্বির ওপর চড়াও হয়েছিলেন গেইল। প্রথম পাঁচ বলে তুলে নিয়েছিলেন ২০ রান—৬, ৪, ৪, ০, ৬। তবে ষষ্ঠ বলে গেইলকে সৌম্য সরকারের ক্যাচে পরিণত করে রাজশাহী শিবিরে স্বস্তি এনে দিয়েছেন রাব্বিই। এরপর রুশো একা লড়াই করলেও মোস্তাফিজের মিতব্যয়ী বোলিং এর কারণে শেষ পর্যন্ত ৫ রানের জয় নিয়ে মাঠ ছাড়ে রাজশাহী।

অধিনায়ক মেহেদি হাসান মিরাজ, বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান এবং দুই বিদেশি মোহাম্মদ হাফিজ ও ইসুরু উদানার দুর্দান্ত বোলিং করেন। টুর্নামেন্টে রাজশাহী কিংসের এটি দ্বিতীয় জয়।

এর আগে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে রংপুর রাইডার্সকে মাত্র ১৩৬ রানের লক্ষ্য বেঁধে দিতে সক্ষম হয় রাজশাহীর দলটি।

তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকির হাসান কিছুটা প্রতিরোধ করে না দাঁড়ালে রাজশাহীর রান ১০০ কোটায় গিয়ে হয়তো থেমে যেতো। ৩৬ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন জাকির হাসান। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৫ রান করতে সক্ষম হয় রাজশাহী।