বিস্ফোরক মামলায় বিএনপি’র ছয় নেতা জেল হাজতে

রবিবার, জানুয়ারি ১৩, ২০১৯

আমতলী (বরগুনা) প্রতিনিধি : বিস্ফোরক মামলায় রবিবার বিএনপি’র ছয় নেতাকে জেল হাজতে পাঠানোর আদেশ দিয়েছেন বরগুনার আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিজ্ঞ বিচারক মোঃ সাকিব হোসেন।

পুলিশ সুত্রে জানা গেছে, গত বছর ২০ সেপ্টেম্বর পটুয়াখালী-কুয়াকাটা মহাসড়কের আমতলী ফায়ার সার্ভিস এলাকার তুলাতলা কালভার্টের নিকটে পুলিশ ও দমকল বাহিনীর লোকজন চারটি পেট্রোল বোমা, বিস্ফোরিত দু’টি ককটেল ,একটি পেট্রোল বোমার সরঞ্জাম ও আটি বাঁধা ১০ পিস লাঠি উদ্ধার করে।

এ ঘটনার সাথে জড়িত সন্দেহে ওইদিন রাতে আমতলী থানার এসআই মাসুদ হাওলাদার বাদী হয়ে সাত জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৪০-৪৫ জনকে আসামী করে মামলা দায়ের করেন।

এ মামলায় সেচ্ছাসেবক দলের সভাপতি আলহাজ মোঃ তারিকুল ইসলাম টারজান, যুবদল সভাপতি কবির ফকির, শ্রমিক দল সভাপতি সামসু চৌকিদার, ছাত্রদল সভাপতি আবু সাইদ জুবেরী, সাধারণ সম্পাদক মেহেদী জামান রাকিব, সাংগঠনিক সম্পাদক ইমরান খান ও মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের আহবায়ক হানিফ বয়াতি উচ্চ আদালত থেকে জামিন নেয়।

উচ্চ আদালতের জামিনের মেয়াদ শেষ হলে রবিবার আমতলী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে যুবদল সভাপতি কবির ফকির ছাড়া ছয় আসামী হাজির হয়ে স্থায়ী জামিন আবেদন করেন। আদালতের বিচারক মোঃ সাকিব হোসেন তাদের জামিন আবেদন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

আসামী পক্ষের আইনজীবী মোঃ জসিম উদ্দিন বলেন, বিএনপি নেতারা উচ্চ আদালত থেকে জামিন নেয়। জামিনের মেয়াদ শেষে রবিবার আদালতে হাজির হয়। আদালতের বিচারক তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন।