পুরুষের কথা শুনতে পান না এই নারী!

রবিবার, জানুয়ারি ১৩, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক : চীনে এক নারী বিরল কানের সমস্যায় আক্রান্ত হয়েছেন। তিনি নারীদের কথা শুনতে পেলেও শুনতে পান না পুরুষদের কথা।

বিরল এই কানের সমস্যায় আক্রান্ত ওই নারীর পুরো নাম প্রকাশ করা হয়নি। চেন বংশ পদবীর ওই নারী সকালে ঘুম থেকে ওঠার পর থেকেই তার এমন সমস্যা বুঝতে পারে।

বিষয়টি বুঝতে পেরেই জিয়ামেন শহরের কিয়ানপু হাসপাতালে ছুটে যান ওই নারী। পরে চিকিৎসকরা বিষয়টা পরীক্ষা করে দেখেন।

চিকিৎসকরা জানিয়েছেন, এটি একটি বিরল সমস্যা। কানের সমস্যায় ভোগা প্রতি ১৩ হাজার মানুষের মধ্যে একজনের এই ত্রুটি দেখা দিতে পারে। তারা বলেন, সম্ভবত প্রচণ্ড চাপের কারণে তার এমন অবস্থা হয়েছে।

খবরে বলা হয়েছে, এই সমস্যা হওয়ার আগের রাতে চেনের বমি বমি হচ্ছিল এবং তার কানে শব্দ হচ্ছিল। চেন ভেবেছিলেন রাতে ভালো ঘুম হলে সব ঠিক হয়ে যাবে। তাই প্রেমিকের সঙ্গে রাতে শুতে চান চেন। কিন্তু পরদিন সকালে জেগে ওঠার পর থেকেই আর প্রেমিকের কথা শুনতে পাচ্ছেন না চেন।

চেনের চিকিৎসক ডা. লি জিয়াওকিং বলেন, সে আমার প্রতিটা কথা শুনতে পাচ্ছিল। কিন্তু যখন একজন তরুণ পুরুষ রোগী প্রবেশ করে, সে তার কথা মোটেও শুনতে পায়নি।

ওই নারীর সমস্যা সেরে উঠতে কয়েক মাস সময় লাগবে বলে জানিয়েছে চিকিৎসকরা। চিকিৎসকরা বলছেন, চেন শুধু উচ্চ ফ্রিকোয়েন্সির শব্দ শুনতে সক্ষম। তবে আশার কথা হলো, এই সমস্যা থেকে পুরোপুরি সেরে ওঠা সম্ভব।