বারটনের জালে ম্যানসিটির ৯ গোল

বৃহস্পতিবার, জানুয়ারি ১০, ২০১৯

স্পোর্টস ডেস্ক : তৃতীয় সারির দল বারটন অ্যালবিওনের বিপক্ষে গোল উৎসব করলো ম্যানচেস্টার সিটি, যেখানে একাই ৪ গোল করলেন গ্যাব্রিয়েল জেসুস। জালের দেখা পেয়েছেন কেভিন ডি ব্রুইন, ওলেকসান্দ্রে জিনচেঙ্কো, ফিলিপ ফোডেন, কাইল ওয়াকার ও রিয়াদ মাহারেজও। তাতে বিশাল জয়ে ইংলিশ লিগ কাপের ফাইনালে এক পা দিয়ে রাখলো ম্যানসিটি।

বুধবার রাতে প্রথম লেগের ম্যাচে ৯-০ ব্যবধানে জিতেছে পেপ গার্দিওলার দল। লিগ কাপের সেমিফাইনালের ইতিহারে এর আগে কোনও দল এতগুলো গোল দিতে পারেনি। আগামী ২৩ জানুয়ারি বারটনের মাঠে ফিরতি লেগ খেলতে যাবে তারা।

ইতিহাদ স্টেডিয়ামে অতিথিদের যেন চরম অপমানই করলো সিটিজেনরা। একের পর এক গোলা তাদের জালের দিকে ছুঁড়তে থাকে।

ম্যাচের পঞ্চম মিনিটেই বাঁ দিক থেকে দাভিদ সিলভার বাড়ানো ক্রসে নিখুঁত হেডে জাল খুঁজে নেন বেলজিয়ামের মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন। আর চার মিনিটের ব্যবধানে ৩০, ৩৪ মিনিটে জোড়া গোল পূর্ণ করেন ব্রাজিল তারকা জেসুস।

এর পর ম্যাচের ৩৭তম মিনিটে ২৫ গজ দূর থেকে জিনচেঙ্কো গোলরক্ষকের মাথার ওপর দিয়ে লক্ষ্যভেদ করলে বড় জয়ের পথে ছুটতে থাকে স্বাগতিকরা।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৭তম মিনিটে ফের গোল করে নিজের হ্যাটট্রিক পূরণ করেন জেসুস। আর ম্যাচের ৬২তম মিনিটে ফিলিপ ফোডেন ষষ্ঠ গোলটি করেন। এর তিন মিনিট পরে এক হালি গোলের কীর্তি গড়েন জেসুস।

ম্যাচের ৭০তম মিনিটে ওয়াকারের লক্ষ্যভেদে স্কোরলাইন হয় ৮-০। আর ম্যাচের ৮৩তম মিনিটে বারটনের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন রিয়াদ মাহারেজ। শেষ পর্যন্ত বারটন আলবিওনকে বিধ্বস্ত করেই মাঠ ছাড়ল সিটিজেনরা।

সূত্র: গোল ডটকম