বক্স অফিসে ‘সিম্বা’র জয়জয়কার

বৃহস্পতিবার, জানুয়ারি ১০, ২০১৯

বিনোদন ডেস্ক : বক্স অফিসে ‘সিম্বা’র জয়জয়কার। ভারতজুড়ে মুক্তির মাত্র ১১ দিনের মাথায় ১৯৬ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে রোহিত শেট্টির নতুন এই সিনেমা। রণবীর সিংহ এবং সারা আলি খানের রসায়ন দর্শকের মন জয় করে নিয়েছে। সিনেমা ঘিরে তৈরি হচ্ছে একাধিক রেকর্ড। পুরনো বহু রেকর্ডকে ভেঙে দিয়েছে ‘সিম্বা’।

অভিনেতা রণবীর সিংহের জীবনে দ্বিতীয় সফলতম সিনেমা ‘সিম্বা’। ২০১৮ সালেই রণবীর জীবনের প্রথম সুপার হিট সিনেমার মুখ দেখতে পান। বিশ্বজুড়ে ৫২৫ কোটি টাকার ব্যবসা করেছিল ‘পদ্মাবত’। রণবীরের ক্যারিয়ারের তৃতীয় সফলতম ‘বাজিরাও মস্তানি’র রেকর্ডও ভেঙে ফেলেছে ‘সিম্বা’।

দ্রুততর ব্যবসার দিক দিয়ে ‘সিম্বা’ রোহিতের তৃতীয় সফল সিনেমা। ‘সিম্বা’র ঠিক আগেই আছে ‘চেন্নাই এক্সপ্রেস’ এবং ‘গোলমাল এগেন’। ‘দিলওয়ালে’ ৪০০ কোটি টাকার ব্যবসা করেছিল। তবে ‘দিলওয়ালে’ দেশের থেকে বিদেশে বেশি ব্যবসা করেছিল।

বলিউডে প্রচলিত আছে পরিচালক রোহিত শেট্টি মানেই হিট মেশিন। যার পর পর আটটি সিনেমাই ১০০ কোটি টাকার ব্যবসা করেছে। ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে রোহিত শেট্টিই একমাত্র পরিচালক যার পর পর আটটি সিনেমা ১০০ কোটি টাকার ব্যবসা করেছে।

‘পদ্মাবত’ সিনেমাতে রণবীরের বিপরীতে ছিলেন দীপিকা পাডুকোন। এবার সে জায়গায় ‘সিম্বা’তে অভিনেতার বিপরীতে রয়েছেন নবাগতা সারা আলি খান। এর আগে মাত্র একটি সিনেমা করেছেন সারা। সে দিক থেকে ‘সিম্বা’ রণবীরের প্রথম একক হিট সিনেমা। আর সারা আলি খানেরও প্রথম হিট সিনেমা এটি।

সূত্র : আনন্দবাজার