স্থগিত তিন কেন্দ্রে ভোট শুরু

বুধবার, জানুয়ারি ৯, ২০১৯

ব্রাহ্মণবাড়িয়া : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের স্থগিত তিনটি কেন্দ্রে ফের ভোট গ্রহণ হতে যাচ্ছে আজ বুধবার। সকাল ০৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

গত ৩০ ডিসেম্বর এ আসনের আশুগঞ্জ উপজেলার তিনটি কেন্দ্রে অনিয়ম ও বিশৃঙ্খলার অভিযোগে ভোট গ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। কেন্দ্রগুলো হলো- উপজেলার যাত্রাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, সোহাগপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বাহাদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

কেন্দ্র তিনটিতে মোট ভোটের সংখ্যা ১০ হাজার ৫৭৪। এ আসনের ১৩২টি ভোট কেন্দ্রের মধ্যে ১২৯টির প্রাপ্ত ভোটের হিসাবে ঐক্যফ্রন্ট তথা বিএনপির মনোনীত প্রার্থী উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া ধানের শীষ প্রতীক নিয়ে ৮২ হাজার ৭২৩ ভোট পেয়ে এগিয়ে আছেন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী মাঈন উদ্দিন মঈন কলার ছড়া প্রতীকে পেয়েছেন ৭২ হাজার ৫৬৪ ভোট। দুই প্রার্থীর ভোটের ব্যবধান ১০ হাজার ১৫৯।

স্থানীয় নির্বাচন কমিশন ও প্রশাসন সূত্রে জানা গেছে, গতকাল মঙ্গলবার আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা এ তিনটি কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তার কাছে নির্বাচনী সামগ্রী হস্তান্তর করেছেন। ভোটারদের নিরাপত্তা ও সুষ্ঠু ভোট গ্রহণের লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন।

এদিকে কেন্দ্র তিনটিসহ উপজেলার সার্বিক আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে এবং ভোট গ্রহণের পরিবেশ সুষ্ঠু, ভোটারদের নিরাপত্তা বিধান ও ভোট প্রদান নিশ্চিত করতে প্রশাসন ৫০০ পুলিশ ও ১০০ আনসার সদস্য মোতায়েন করেছে। এ ছাড়া ১০০ বিজিবি সদস্য ও র‌্যাব স্ট্রাইকিং ফোর্স হিসেবে থাকবে।

জানা গেছে, প্রতি কেন্দ্রে একজন সিনিয়র পুলিশ সুপারের নেতৃত্বে ৩০ জন পুলিশ ও ৩৫ জন আনসার সদস্য সার্বক্ষণিক নিয়োজিত থাকবেন। ভোটের দিন প্রতি কেন্দ্রে একজন অতিরিক্ত জেলা প্রশাসক ও একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক অবস্থান করবেন। এ ছাড়া একজন যুগ্ম সচিবের নেতৃত্বে তিন সদস্যের একটি পর্যবেক্ষক টিম এ তিনটি কেন্দ্র সরাসরি নির্বাচন পর্যবেক্ষণে নিয়োজিত থাকবে।