বিএনপির রাজনৈতিক কৌশল ব্যর্থ: স্বরাষ্ট্রমন্ত্রী

মঙ্গলবার, জানুয়ারি ৮, ২০১৯

ঢাকা : বিএনপি আন্দোলনের নামে নাশকতা করলে প্রতিহত করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, কর্মসূচি সফলে বিএনপির বিভিন্ন কৌশল থাকতেই পারে।

কিন্তু দেশের মানুষ অগ্নিসংযোগ ও জঙ্গিবাদ পছন্দ করে না। তাই তাদের কর্মসূচি থেকে নাশকতা করা হলে জনগণ তা প্রশ্রয় দেবে। তিনি বলেন, বিএনপির রাজনৈতিক কৌশল অতীতেও ব্যর্থ হয়েছে এবং ভবিষ্যতেও ব্যর্থ হবে।

মঙ্গলবার নতুন করে দায়িত্ব পাওয়ার পর সচিবালয়ে তার নিজ দফতরে সাংবাদিকদের তিনি এ সব কথা বলেন। এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী বেলা ১২টার দিকে মন্ত্রণালয়ে পৌঁছালে দুই বিভাগের সচিবসহ উর্ধ্বতন কর্মকর্তারা তাকে ফুল দিয়ে বরণ করে নেন।

পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় একটি টিম হিসেবে কাজ করেছে। টিম ওয়ার্কের মাধ্যমে আমরা সফলভাবে এগিয়েছি। এই সফলতার ধারাবাহিকতা আমরা বজায় রাখবো।

এ সময় কামাল বলেন, এবার আমাদের প্রথম চ্যালেঞ্জ হবে জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির বাস্তবায়ন। আমরা আগেও জঙ্গিবাদকে মাথাচাড়া দিতে দিইনি। আগামী দিনেও সেটি হতে দেব না। এছাড়া স্বরাষ্ট্র মন্ত্রণালয় জঙ্গিবাদ দমনের পাশাপাশি মাদক নির্মূলেও কাজ করে যাচ্ছে বলে উল্লেখ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি আরও বলেন, যে সব কাজ আগে করা সম্ভব হয়নি, সে সব কাজ এবার সম্পাদন করা হবে।