শিরোপার দৌড়ে আরো পিছিয়ে গেল রিয়াল মাদ্রিদ

সোমবার, জানুয়ারি ৭, ২০১৯

স্পোর্টস ডেস্ক : সোসিয়েদাদের কাছে হেরে শিরোপার দৌড়ে আরো পিছিয়ে গেল রিয়াল মাদ্রিদ। এই হারে রিয়াল মাদ্রিদ এখন পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে আর তাদের চীর প্রতিদ্বন্দি বার্সেলোনা আছে পয়েন্ট টেবিলের শীর্ষে।

আগের ম্যাচে ভিয়ারিয়ালের সঙ্গে ড্র করার পর সোসিয়েদাদের কাছে ২-০ গোলে হেরে গেছে রিয়াল মাদ্রিদ। সোসিয়েদাদের পক্ষে গোল দুটি করেছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড উইলিয়ান জোসে ও স্প্যানিশ মিডফিল্ডার রুবেন পার্দো।

লা লিগায় সান্তিয়াগো বের্নাবেউয়ে রবিবার রাতে নিজেদের মাঠে সোসিয়েদাদের বিপক্ষে খেলতে নামে রিয়াল। ম্যাচের তৃতীয় মিনিটে স্প্যানিশ মিডফিল্ডার মিকেল মেরিনোকে ডি-বক্সে কাসেমিরো ফাউল করলে পেনাল্টি পায় অতিথিরা। স্পট কিকে বল জালে পাঠান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড উইলিয়ান জোসে।

পিছিয়ে পড়ে গোল শোধ করার জন্য মরিয়া হয়ে ওঠে রিয়াল। বেশ কয়েকবার প্রতিপক্ষের ডি-বক্সে ঢুকে পড়লে বল জালে পাঠাতে পারেনি স্বাগতিকরা। এরই মধ্যে বড় অঘটন ঘটে। ম্যাচের ৬১তম মিনিটে লুকাস ভাসকাজের দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে দশজনের দলে পরিণত হয় রিয়াল। ম্যাচের ৮৩তম মিনিটে দ্বিতীয় গোল খেয়ে বসে তারা। জোসের পাঠানো বল ফাঁকায় পেয়ে হেডে জালে পাঠান স্প্যানিশ মিডফিল্ডার রুবেন পার্দো।

এই হারের ফলে ১৮ ম্যাচে ৯ জয় ও তিন ড্রয়ে ৩০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে নেমে গেছে রিয়াল মাদ্রিদ। আর ২২ পয়েন্ট নিয়ে দ্বাদশ স্থানে উঠে এসেছে রিয়াল সোসিয়েদাদ। অন্যদিকে ১৮ ম্যাচে ১২ জয়ে ৪ ড্রয়ে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। সমান সংখ্যক ম্যাচ খেয়ে ৩৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে আতলেতিকো মাদ্রিদ। তৃতীয় স্থানে থাকা সেভিয়ার পয়েন্ট ৩৩। আর ৩১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে আলাভেস।