জয় পেলো স্মিথের কুমিল্লা

রবিবার, জানুয়ারি ৬, ২০১৯

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার (বিপিএলে) তৃতীয় ম্যাচে ডেভিড ওয়ার্নারের সিলেট সিক্সার্সকে ৪ উইকেটে হারিয়েছে স্টিভেন স্মিথের কুমিল্লা ভিক্টোরিয়ানস। কুমিল্লার দলটি তারকায় ঠাসা থাকলেও সিলেটের দেয়া লক্ষ্য টপকাতে কসরত করতে হয়েছে। শেষ পর্যন্ত ১ বল হাতে রেখে জয় পায় কুমিল্লা।

রবিবার দুপুর ১২টা ৩০ মিনিটে অনুষ্ঠিত এই ম্যাচে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কুমিল্লা ভিক্টোরিয়ান্স অধিনায়ক স্টিভ স্মিথ।

জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৭ রান করে সিলেট। সিলেটের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন নিকোলাস পুরান। কুমিল্লার হয়ে মেহেদি, সাইফউদ্দিন ও মোহাম্মদ শহীদ ২টি করে উইকেট শিকার করেন।

১২৮ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি কুমিল্লার। শুরুতেই লুইসকে হারায় কুমিল্লা। ভয়ংকর হওয়ার আগেই লুইসকে সাঝঘরে ফেরান আল আমিন। আফিফের হাতে তালুবন্ধি হয়ে ৫ রান করে ফেরেন তিনি। এরপর রানের খাতা না খুলেই মোহাম্মদ ইরফানের বলে বোল্ড হয়ে সাঝঘরে ফেরেন ইমরুল কায়েস।

ইমরুলের পরে ফেরেন স্মিথ। উইকেটকিপার লিটনের হাতে তালুবন্ধি হয়ে আল আমিনের দ্বিতীয় শিকার ফেরেন স্মিথ। ১৬ রান করে ফেরেন তিনি। এরপর ১৩ রানে লামিচানের বলে সাব্বিরের হাতে তালুবন্ধি হয়ে ফেরেন শোয়েব মালিক। এরপর লামিচানের বলে বোল্ড হয়ে ফেরেন বিজয়। ৫ রান করে ফেরেন তিনি।

এরপর ব্যাট হাতে তামিমের সঙ্গে দলের হাল ধরেন আফ্রিদি। কিন্তু ব্যক্তিগত ৩৫ রানে রান আউটের শিকার হয়ে ফেরেন তিনি। শেষ পর্যন্ত আফ্রিদি ও সাইফউদ্দিনের ব্যাটে ৪ উইকেটে জয় পায় কুমিল্লা। জয়ের জন্য ২ বলে ২ রানের প্রয়োজন ছিল কুমিল্লার। ৪ চারে জয় তুলে নেন আফ্রিদি। আফ্রিদি ৩৯ রানে ও সাইফ ৫ রানে অপরাজিত ছিলেন।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স একাদশ: তামিম ইকবাল, এভিন লুইস, স্টিভ স্মিথ, ইমরুল কায়েস, এনামুল হক বিজয়, শোয়েব মালিক, আফ্রিদি, সাইফ উদ্দিন, আবু হায়দার রনি, মেহেদি হাসান, শহীদ।

সিলেট সিক্সার্স একাদশ: লিটন দাস, ডেভিড ওয়ার্নার, নিকলাস পুরান, সাব্বির রহমান, মোহাম্মদ ইরফান, সন্দিপ লামিচান, অলক কাপালি, আল আমিন হোসেন, তাসকিন আহমেদ, আফিফ হোসেন, তৌহিদ হৃদয়।