সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলছেন নোরা

শনিবার, জানুয়ারি ৫, ২০১৯

বিনোদন ডেস্ক : ‘সত্যমেব জয়তে’ ছবির ‘দিলবার’ গানে নোরা ফাতেহির সম্মোহনী নাচে কাবু গোটা ইন্টারনেট। গানের ভিডিও প্রকাশের পরই তা ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। এরপর থেকেই ভক্তরা তার খোঁজখবর নিতে শুরু করে। এই গান দিয়েই জনপ্রিয়তার শিখরে পৌঁছেছেন তিনি।

বর্তমানে ইনস্টাগ্রাম থেকে টুইটার, সোশ্যাল প্ল্যাটফর্মের সর্বত্রই বাড়ছে নোরার ফলোয়ার। ইনস্টাগ্রামে নোরা ফাতেহির পরিচয় অভিনেত্রী, ডান্সার, গায়িকা এবং প্রযোজক। সবে মাত্র ইন্টাসগ্রামে এসেছেন নোরা, আর এরই মধ্যে তার ফলোয়ার ৩১ লাখ।

১৯৯২ সালে কানাডায় জন্ম নোরা ফাতেহির। কিন্তু কানাডায় জন্ম হলে কী হবে, নিজেকে মনে প্রাণে ভারতীয় বলেন নোরা। যেমন হিন্দি বলেন, তেমনই আবার অনায়াসেই অ্যারাবিক, ফরাসিও বলতে পারেন এই অভিনেত্রী।

মূলত তেলুগু ইন্ডাস্ট্রি থেকেই তার উত্থান। অভিনয়ের পাশাপাশি বেশ কিছু তেলুগু ছবিতে আইটেম নম্বরও করেছেন অভিনেত্রী। বলিউডে নোরার প্রথম ছবি ‘রোর: টাইগারস অব দ্য সুন্দরবনস’।

‘বাহুবলী দ্য বিগিনিং’ এর ‘মনোহরি’ গানে নোরা ফাতেহির নাচ অনেকেরই মনে আছে। ইমরান হাসমি এবং গুরমিত চৌধরি অভিনীত এবং বিক্রম ভট্ট পরিচালিত ‘মিস্টার এক্স’ ছবিতেও অভিনয় করেছিলেন নোরা।

শুধু অভিনয় নয়। সেলিব্রিটি রিয়্যালিটি শো’তেও অংশগ্রহণ করেছিলেন তিনি। ২০১৫ সালে ‘বিগ বস’-এর নবম পর্বের প্রতিযোগী ছিলেন নোরা ফাতেহি।

২০১৬ সালে পরপর দু’টি রিয়্যালিটি শো’তে অংশগ্রহণ করেছিলেন অভিনেত্রী। জনপ্রিয় সেই রিয়্যালিটি শো দু’টি হল ‘কমেডি নাইটস বাঁচাও’ এবং ‘ঝালাক দিখলাজা ৯’।

২০১৮ সালটা ছিল নোরার কেরিয়ারের সেরা বছর। এক দিকে ‘টপ মডেল ইন্ডিয়া’ এবং ‘এমটিভি ডেটিং ইন দ্য ডার্ক’ দু’টি রিয়্যালিটি শো’য়ে সঞ্চালনার পাশাপাশি বলিউডের দু’টি ছবিতে আইটেম নম্বর। ‘স্ত্রী’ ছবির ‘কামারিয়া’ এবং ‘সত্যমেব জয়তে’ ছবির ‘দিলবার’- এই দু’টি আইটেম নম্বরই নোরা ফাতেহিকে বলিউডে লম্বা রেসের ঘোড়া বলেই চিহ্নিত করেছে।

‘দিলবর’ গানের একটি অ্যারবিক রিমেকও আছে। আর সেই রিমেকটি গেয়েছেন নোরা ফাতেহি নিজেই। অর্থাৎ শুধু নাচ বা অভিনয় নয়, গানেও সমান পারদর্শী নোরা।

২০১৯ সালে বেশ কিছু ছবিতেই দেখা যাবে নোরাকে। তার মধ্যে সলমন খানের ‘ভারত’ এবং জন আব্রাহামের ‘বাটলা হাউস’ অন্যতম। সূত্র: আনন্দবাজার পত্রিকা