নতুন সরকারকে স্বাগত জানিয়েছে পাকিস্তান

শুক্রবার, জানুয়ারি ৪, ২০১৯

নিউজ ডেস্ক: সদ্য অনুষ্ঠিত বাংলাদেশের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট যে নতুন সরকার গঠন করতে যাচ্ছে তাকে স্বাগত জানিয়েছে পাকিস্তান।

বৃহস্পতিবার (৩ জানুয়ারি) ইসলামাবাদে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ড. মুহাম্মদ ফয়সাল এক সংবাদ সম্মেলনে বাংলাদেশের নতুন সরকারকে অভিনন্দন জানান। বাংলাদেশের সঙ্গে সম্পর্ক জোরদারের ব্যাপারেও পাকিস্তান আগ্রহ প্রকাশ করেছে।

আওয়ামী লীগ সংসদীয় দল প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংসদ নেতা নির্বাচন করেছে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে সরকার গঠনের আমন্ত্রণ জানিয়েছেন। আগামী সোমবার নতুন মন্ত্রিসভা শপথ নেবে।

প্রসঙ্গ, গত ৩০ ডিসেম্বর বহুল আলোচিত ও কাঙ্খিত এই নির্বাচন অনুষ্ঠিত হয়। মহাজোটের শরিকদের মধ্যে আওয়ামী লীগ ২৫৬টি, জাতীয় পার্টি ২২টি, ওয়ার্কার্স পার্টি তিনটি, জাসদ দুটি, বিকল্পধারা দুটি এবং বাংলাদেশ জাসদ, তরীকত ফেডারেশন ও জাতীয় পার্টি (জেপি) একটি করে আসন পেয়েছে। এ ছাড়া বিএনপি পাঁচটি, গণফোরাম দুটি ও স্বতন্ত্র প্রার্থীরা তিনটি আসন পেয়েছেন।

নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নিয়েছেন। বৃহস্পতিবার (৩ জানুয়ারি) বেলা সোয়া ১১টার দিকে সংসদ ভবনের শপথকক্ষে স্পিকার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এই শপথবাক্য পাঠ করান।

তবে নির্বাচনে প্রার্থী ও নেতাকর্মীদের ওপর হামলা-গ্রেফতার, পোলিং এজেন্ট দিতে না দেয়া, আগেই ব্যালট ভর্তি করা, ভোটারদেরকে ভোটকেন্দ্রে যেতে না দেয়া, ভোটকেন্দ্র দখল, নির্বাচনী কর্মকর্তা ও প্রশাসনের পক্ষপাতিত্বসহ নানা অনিয়ম-কারচুপির অভিযোগ তুলে ফলাফল প্রত্যাখ্যান করা বিরোধী পক্ষের নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নেননি।