ব্যাডমিন্টনের বিশ্ব র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের রেকর্ড

বৃহস্পতিবার, জানুয়ারি ৩, ২০১৯

স্পোর্টস ডেস্ক : ব্যাডমিন্টনে প্রথমবারের মতো বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ৫০’এর ভেতরে জায়গা করে নিয়েছে বাংলাদেশ। সম্প্রতি ঢাকায় অনুষ্ঠিত ইউনেক্স-সানরাইজ আন্তর্জাতিক জুনিয়র প্রতিযোগিতায় দুর্দান্ত সাফল্য দেখিয়েছে লোকমান-গৌরব-মঙ্গলরা। পাঁচটি ইভেন্টের তিনটিতে স্বর্ণপদক পেয়ে দক্ষিণ এশিয়ায় সর্বোচ্চ পদকজয়ীর তালিকায় দ্বিতীয় স্থানে উঠে গেছে।

ব্যাডমিন্টন ওয়ার্ল্ড ফেডারেশনের সবশেষ প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে ২০০’র মধ্যে জায়গা করে নিয়েছেন দেশের আটজন শাটলার। এক’শর মধ্যে আছেন চারজন!

দেশের ইতিহাসে প্রথমবারের মতো র‌্যাঙ্কিংয়ের ৫০’ এ জায়গা করে নিয়েছেন আব্দুল হামিদ লোকমান, ৫১তম স্থানে এস.এম. সিবগাত উল্লাহ, ৫৭তম স্থানে গৌরব সিংহ, ৯৪তম স্থানে মঙ্গল সিংহ, ১৩২তম স্থানে আকিব সোলায়মান, ১৬৮তম স্থানে খন্দকার আব্দুস সোয়াদ, ১৮৬তম স্থানে মোহাম্মদ হানিফ ও ২০৯তম স্থানে আছেন রওনক নবী প্রিয়।

দেশের জুনিয়র শাটলারদের এমন দুর্দান্ত সাফল্যে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি আবদুল মালেক এবং সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার। র‌্যাঙ্কিংয়ে জায়গা করে নেয়া ৮জন শাটলারসহ মোট ১৩ জনকে নিয়ে স্বল্পমেয়াদী ক্যাম্প করার আশ্বাস দিয়েছেন ফেডারেশনের সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার।