নতুন মন্ত্রিপরিষদের শপথ সোমবার

বৃহস্পতিবার, জানুয়ারি ৩, ২০১৯

ঢাকা: মহাজোট সরকারের নতুন মন্ত্রিপরিষদের সদস্যরা আগামী সোমবার (৭ জানুয়ারি) শপথগ্রহণ করবেন।

ওইদিন বিকেল সাড়ে ৩টায় বঙ্গভবনের দরবার হলে এ শপথ অনুষ্ঠান হবে। রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ শেষে এ দিন ধার্য করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ জানুয়ারি) সন্ধ্যায় মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

শফিউল আলম জানিয়েছেন, বহস্পতিবার বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেন। সেখানেই মন্ত্রিপরিষদ সদস্যদের শপথের দিন-তারিখ ঠিক করা হয়।

মন্ত্রিপরিষদের সদস্য কত হবে এবং কারা থাকবেন, তা প্রধানমন্ত্রী নিজে ঠিক করবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য বর্তমান বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

বৃহস্পতিবার সকালে একাদশ জাতীয় নির্বাচনে বিজয়ী সাংসদরা সংসদ ভবনে শপথ গ্রহণ করেন। শপথ গ্রহণ শেষে বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় রাষ্ট্রপতি শেখ হাসিনাকে সংখ্যাগরিষ্ঠ দলের নেতা হিসেবে সরকার গঠনের আমন্ত্রণ জানান।

সাক্ষাৎকালে উপস্থিত ছিলেন- বর্তমান বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

উল্লেখ্য, গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হয়। নির্বাচনে নিরঙ্কুশ বিজয় পায় আওয়ামী লীগ। নির্বাচনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট ২৮৮টি আসনে জয়লাভ করে। আওয়ামী লীগ একাই জিতেছে ২৫৭টি আসনে। একক সংখ্যাগরিষ্ঠতা পাওয়ায় দলটি টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করতে যাচ্ছে। এই নির্বাচনে বিএনপির নেতৃত্বাধীন জোট পেয়েছে ৭টি আসন। বিএনপি এককভাবে পেয়েছে ৫ টি। নির্বাচনে এককভাবে ২২টি আসন পেয়ে দ্বিতীয় বৃহত্তম দল হয়েছে জাতীয় পার্টি।