ঐক্যফ্রন্টের প্রার্থীরা ইসিতে যাচ্ছেন কাল

বুধবার, জানুয়ারি ২, ২০১৯

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচন বাতিল করে নিরপেক্ষ সরকারের অধীনে নতুন নির্বাচন দেওয়ার দাবি জানিয়ে প্রার্থীদের নিয়ে নির্বাচন কমিশনে (ইসি) স্মারকলিপি দেবে জাতীয় ঐক্যফ্রন্ট। এ ব্যাপারে নির্বাচন কমিশন বরাবর একটি চিঠি দিয়েছে বিএনপি।

আজ বুধবার রাতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত একটি চিঠি ইসিতে পাঠায় দলটি।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও কমিশন সচিব বরাবর পাঠানো ওই চিঠিতে বিএনপি মহাসচিব লিখেছেন, উপর্যুক্ত সদয় অবগতির সঙ্গে জানাচ্ছি যে, গত ৩০ ডিসেম্বর ২০১৮ তারিখে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সীমাহীন অনিয়ম, কারচুপি, মামলা, গ্রেপ্তার, ভয়-ভীতি প্রদর্শন, আওয়ামী লীগের সন্ত্রাস, প্রার্থীদের আটক, প্রার্থীতা বাতিল, বিষয়ে নির্বাচনী এলাকাভিত্তিক তথ্য উপাত্তসহ একটি স্মারকলিপি দাখিলের জন্য ঐক্যফ্রন্ট মনোনীত সকল প্রার্থীগণ একযোগে আগামী ৩ জানুয়ারি বিকেল ৩.০০ ঘটিকায় নির্বাচন কমিশনে উপস্থিত হবেন।

এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ইসির কাছে বিশেষভাবে অনুরোধ জানান মির্জা ফখরুল।

উল্লেখ্য, গত সোমবার জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন ইসিতে যাওয়া বিষয়টি গণমাধ্যমে জানান। তিনি বলেন, ‘সার্বিক অবস্থা বিবেচনা করে জাতীয় ঐক্যফ্রন্ট কথিত নির্বাচনের ফলাফল ঘৃণাভরে প্রত্যাখ্যান করে নির্দলীয় সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের দাবি জানিয়েছে। এই নির্বাচন বাতিল করে পুনর্নির্বাচনের দাবিতে ঐক্যফ্রন্টের প্রার্থীগণসহ নির্বাচন কমিশনে স্মারকলিপি প্রদান করা হবে এবং কর্মসূচি ঘোষণা করা হবে।’

তারই ধারাবাহিকতায় বিএনপির দলীয় প্যাডে এই চিঠিটি পাঠিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।