জামানত হারালেন মওদুদ আহমদ

মঙ্গলবার, জানুয়ারি ১, ২০১৯

ঢাকা : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ নির্বাচনে জামানত হারিয়েছেন। তিনি নোয়াখালী-৫ আসন থেকে ধানের শীষ প্রতীকে নির্বাচন করে পেয়েছেন ১০ হাজার ৯৭০ ভোট। এ আসনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের পেয়েছেন ২ লাখ ৫২ হাজার ৭৪৪ ভোট।

নিয়ম অনুযায়ী প্রত্যেক প্রার্থীকে মোট প্রদত্ত ভোটের আট ভাগের এক ভাগ ভোট পেতে হয়। এই পরিমাণ ভোট না পেলে প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়। মওদুদ আহমদ সেই পরিমাণ ভোট না পাওয়ায় তিনি জামানত হারান।

এছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালীর ৬টি সংসদীয় আসনে প্রতিদ্বন্দ্বিতাকারী ৪৮ জন প্রার্থীর মধ্যে ৪১ জন জামানত হারিয়েছেন।

একই আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশ হাতপাখা প্রতীকে আবু নাছের পেয়েছেন ২৪৩১ ভোট, ম্বতন্ত্র আপেল প্রতীকে গাজী মো. জুলফিকার হায়দার পেয়েছেন ১ হাজার ৬৩০ ভোট, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট টেলিভিশন প্রতীকে মমতাজ বেগম পেয়েছেন ২১৮ ভোট, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ চেয়ার প্রতীকে মোহাম্মদ সামছুদ্দোহা পেয়েছেন ৪৬১ ভোট, জাতীয় পার্টি লাঙল প্রতীকে মো. সাইফুল ইসলাম পেয়েছেন ১ হাজার ৯৪২ ভোট, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-বাসদ মই প্রতীকে সিরাজ উল্যাহ পেয়েছেন ৪১৪ ভোট।