জয় দিয়ে বছর শেষ ম্যানসিটির

সোমবার, ডিসেম্বর ৩১, ২০১৮

স্পোর্টস ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগে শেষ চার ম্যাচে তিন হারে দেয়ালে পিঠ ঠেকে গিয়েছিল গার্দিওলা বাহিনীর। অবশেষে জয়ের ধারায় ফিরলো তারা। চলতি বছর নিজেদের শেষ ম্যাচে সাউথ্যাম্পটনকে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

রোববার সাউথ্যাম্পটনের মাঠে ৩-১ গোলে ব্যবধানের জয় নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে উঠে আসলো সিটিজেনরা।

প্রতিপক্ষের মাঠে খেলতে নেমে ম্যাচের ১০ মিনিটের মাথায় প্রথম গোলের দেখা পায় সিটি। বার্নার্দো সিলভার ডান পাশ থেকে বাড়ানো ক্রসে বা পায়ের শটে গোল করে সিটিকে এগিয়ে দেন ডেভিড সিলভা।

অবশ্য ৩৭তম মিনিটে সমতা ফেরায় স্বাগতিকরা। সিটি ডিফেন্ডার ওলেকসান্দ্রো জিনচেনকোর ভুলে ডি-বক্সের সামনে বল পেয়ে যান সাউথ্যাম্পটনের পিয়ের-এমিল হয়বিয়ার্গ। বক্সে ঢুকে ডান পায়ের জোরালো উঁচু শটে এদেরসনের মাথার উপর দিয়ে বল জালে পাঠান ডেনিশ এই মিডফিল্ডার।

ম্যাচের ৪৫তম মিনিটে আত্মঘাতী গোলে আবারও এগিয়ে যায় সিটি। এবার স্টার্লিংয়ের ক্রস সাউদাম্পটন ডিফেন্ডার প্রোসের পায়ে লেগে গোলমুখে ঢুকলে এগিয়ে যায় সিটিজেনরা।

প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান বাড়ান সের্হিও আগুয়েরো। জেনজেংকোর ক্রস থেকে হেড দিয়ে লিগে এবারের মৌসুমে নিজের ৯ম গোলটি করে ৩-১ ব্যবধানে সিটিকে এগিয়ে দেন আগুয়েরো। বিরতি থেকে ফিরে আর কোনও গোল না হলে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে অতিথিরা।

এই জয়ে সিটি ৪৭ পয়েন্ট নিয়ে উঠে এসেছে দ্বিতীয় স্থানে। লিভারপুল ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। আর ৪৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে টটেনহ্যাম হটস্পার।

সূত্র: গোল ডটকম