দেশে নির্বাচনের নামে তামাশা হয়েছে: ইসলামী আন্দোলন

রবিবার, ডিসেম্বর ৩০, ২০১৮

ঢাকা : সারা দেশে নির্বাচনের নামে তামাশা হয়েছে বলে মন্তব্য করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। সেই সাথে দেশের ভবিষ্যৎ নিয়েও উদ্বিগ জানিয়েছে দলটি। দেশের বিভিন্ন আসনে অনিয়মের অভিযোগও করেছে দলটি।

রবিবার (৩০ ডিসেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সার্বিক পরিস্থিতি তুলে ধরতে ইসলামী আন্দোলন বাংলাদেশ দুপুরে তাদের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলে।

সংবাদ সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব এটিএম হেমায়েতউদ্দীন বলেন, তারা কিছুটা আশা নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করেছিলেন। কিন্তু সারা দেশে নির্বাচনের নামে যে তামাশা হচ্ছে, তাতে তারা দেশের ভবিষ্যৎ নিয়ে উদ্বিগ্ন। অধিকাংশ আসনে ভোট শুরুর কিছুক্ষণ পর থেকেই ইসলামী আন্দোলন বাংলাদেশের এজেন্টদের বের করে দেওয়া হয় এবং সশস্ত্র হামলা করা হয় বলে অভিযোগ করা হয়। ইসলামী আন্দোলনের অভিযোগ, এজেন্টদের বের করে সরকারি দলের প্রার্থীর পক্ষে একতরফা সিল মারা হয়। কিছু আসনে নিয়মতান্ত্রিক ভোটগ্রহণ শুরু হলেও এক-দেড় ঘণ্টার মধ্যেই ব্যালট পেপার শেষ হয়ে গেছে বলে কর্মকর্তারা তাদের জানায়।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা-৬, চাঁদপুর-১, ঢাকা-৪, দিনাজপুর-৪, নীলফামারী-৪, বগুড়া-৩, নাটোর-১, নোয়াখালী-২, চাঁদপুর-৩, শেরপুর-১, ময়মনসিংহ-১০, ঢাকা-৬, ঢাকা-১৬, কুষ্টিয়া-২, কুমিল্লা-৬ ও ৯, নারায়ণগঞ্জ-৪, চট্টগ্রাম-৯, ঢাকা-১৩, সিরাজগঞ্জ-৪, সুনামগঞ্জ-১, জয়পুরহাট-২ ও বগুড়া-৭ আসনে বিভিন্ন অনিয়ম হয় বলে অভিযোগ করে। এ ছাড়া তাদের অভিযোগ, পুলিশ-র‌্যাব পাহারায় ভোট ডাকাতির মহোৎসব হয়েছে।