দুই দিনে ৪৪ কোটি আয় করলো ‘সিম্বা’

রবিবার, ডিসেম্বর ৩০, ২০১৮

বিনোদন ডেস্ক : নানা জটিলতা কাটিয়ে গত ৭ ডিসেম্বর ভারতে দুই হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সাইফ কন্যা সারা আলী খানের প্রথম ছবি ‘কেদারনাথ’। ছবিটি দেখে কমবেশি সকলেই সারার প্রশংসায় পঞ্চমুখ। সকলেই প্রথম ছবিতে সাইফ কন্যার পারফরম্যান্সে মুগ্ধ। অভিনয় দক্ষতা, অভিব্যক্তি, স্মার্টনেস, সবকিছুতেই সারায় মুগ্ধ দর্শকরা।

আর ২৮ ডিসেম্বর ভারতের ৪ হাজার ২০টি ও ভারতের বাইরে ৯৬৩টি; মোট ৪ হাজার ৯৮৩টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সারার দ্বিতীয় সিনেমা ‘সিম্বা’। রোহিত শেট্টি পরিচালিত সিনেমাটিতে সারার বিপরীতে রয়েছেন বলিউডের ‘খিলজি’ রণবীর সিং।

প্রথম দিন থেকেই বক্স অফিসে দাপট দেখাতে শুরু করেছে ছবিটি। দ্বিতীয় দিনে সেই দাপট যেন আরো বাড়লো। সিনেমা বাণিজ্য বিশ্লেষক তারান আদার্শ জানিয়েছেন দুই দিনে শুধু ভারতে ছবিটির আয় হয়েছে ৪৪.০৫ কোটি রুপি। এক টুইট বার্তায় তিনি জানান, মুক্তির প্রথম দিন শুক্রবার ছবিটি আয় করেছে ২০.৭২ কোটি রুপি এবং দ্বিতীয় দিন শনিবার ছবিটি আয় করেছে ২৩.৩৩ কোটি রুপি। প্রথম দিনের তুলনায় ছবিটির আয় বেড়েছে ১২.৬০ শতাংশ।

সিম্বার ট্রেলারে একজন পুলিশ অফিসারের ভূমিকায় দেখা গেছে রণবীরকে (সিম্বা)। যে কিনা সাধারণ মানুষের জন্য নয়, মাফিয়া এবং ডনদের সঙ্গে হাত মিলিয়ে কাজ করতে শুরু করেন।

এ কারণে এক সময় তার বান্ধবীও তাকে এড়িয়ে চলা শুরু করেন। কিন্তু ‘ছোট বোন’ বলে যাকে সম্বোধন করেন সিম্বা, তিনিই একদিন ওই পুলিশ অফিসারের চোখ খুলে দেন। তার থানার মধ্যে ঘটে যাওয়া নারকীয় ধর্ষণের ঘটনায় যেন নড়ে বসেন তিনি।

এরপর এক এক করে ধর্ষকদের শাস্তি দিতে শুরু করেন তিনি। এভাবে এগোতে থাকে সিম্বা’র গল্প। অর্থাৎ সিনেমাটিতে রণবীরকে একজন দুর্নীতিগ্রস্থ পুলিশ অফিসার থেকে একজন আদর্শ পুলিশ অফিসারে পরিণত হওয়ার গল্প দেখানো হয়েছে।