অব্যাহত থাকবে শৈত্যপ্রবাহ

রবিবার, ডিসেম্বর ৩০, ২০১৮

ঢাকা : দেশের বিভিন্ন অঞ্চলের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। রোববার সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ কথা বলা হয়।

পূর্বাভাসে বলা হয়, রাজারহাট এবং তেঁতুলিয়া অঞ্চলসমূহের উপর দিয়ে তীব্র শৈত্যপ্রবাহ এবং টাঙ্গাইল, মাদারীপুর, গোপালগঞ্জ, সন্দ্বীপ, ফেনী ও শ্রীমঙ্গল অঞ্চলসহ রাজশাহী, খুলনা, বরিশাল ও ময়মনসিংহ বিভাগ এবং রংপুর বিভাগের অবশিষ্টাংশ’র উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

এতে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এছাড়া সারাদেশের রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে পারে। পরবর্তী ৭২ ঘণ্টায় সামান্য পরিবর্তন হতে পারে।

আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আজ সকাল ৯ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল শতকরা ৭৪ শতাংশ। আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫ টা ২২ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় ভোর ৬ টা ৪১ মিনিটে।

সূত্র: বাসস