পঞ্চগড়ে ভোটের আমেজে বাড়ছে শীতের দাপট

শনিবার, ডিসেম্বর ২৯, ২০১৮

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি : দিন ও রাত পেরুলেই একাদশ জাতীয় সংসদ নির্বাচন। আর এ নির্বাচনে এবার পুরো দমে যোগ হচ্ছে শীতের দাপট। গত তিনদিন ধরে দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে বেড়েই চলেছে শীতের দাপট।

এ জেলার কাছাকাছি হিমালয় হওয়ায় উত্তর থেকে বয়ে আসা হিমেল হাওয়ায় শৈত্যপ্রবাহের দাপট বেড়েই চলেছে। এতে করে শৈত্যপ্রবাহের কারছে কাপছে জেলার মানুষ। সাথে ভোটের আমেজে ঈদ ঈদ অনুভূতি দেখা গেছে ভোটারদের মাঝে। হার কাপা শীত আর ভোটের আমেজ যেন মিলে হয়েছে এক।

আব্বাস আলী নামে একজন জানান, পঞ্চগড়ে শীত দাপট বেড়েই চলছে। রাত পেরিয়ে সারাদিন থাকছে উত্তর থেকে বয়ে আসা হিমেল হ্ওায়ায় শৈত্যপ্রবাহ। জমিরুল ইসলাম নামে আর একজন জানান, শীত বা ভোট যাই হোক গতকাল আমরা শান্তিপূর্ণভাবে এবং সুন্দর পরিবেশে ভোট দিতে চাই।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের পর্যবেক্ষক ফজলের রহমান জানান, শনিবার (২৯ ডিসেম্বর) সকাল ৯টা পর্যন্ত সর্ব নিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়স। তিনি আরো জানান, শুক্রবার (২৮ ডিসেম্বর) সকাল ৯টা পর্যন্ত সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৭দশমিক ৭ ডিগ্রি এবং বিকেল ৬টা পর্যন্ত সর্বোচ্চ রেকর্ড করা হয়েছিল ২০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়স তাপমাত্রা।