ছেলের কাছে সমালোচনার শিকার হন মেসি

শনিবার, ডিসেম্বর ২৯, ২০১৮

স্পোর্টস ডেস্ক : বাইরে সবার কাছে প্রশংসায় ভাসলেও ঘরে ফিরে ছেলের কাছে ঠিকই সমালোচনায় পড়তে হয় ফুটবল তারকা লিওনেল মেসিকে। আগে দল হারলে কিংবা খারাপ খেললে ঘরে এসে কথা বলতেন না মেসি। কিন্তু এখন বড় ছেলে থিয়াগোর কাছে কথা বলতে বাধ্য হন এই আর্জেন্টাইন ফরওয়ার্ড। সে কথা স্বীকার করেছেন খোদ এই বার্সেলোনা তারকা।

লিওনেল মেসি ও আন্তোনেল্লা রোকুজ্জো দম্পতির ঘরে রয়েছে তিন সন্তান-থিয়াগো (বড়), মাতেও (মেজো) ও চিরো (ছোট)। মাঝেমধ্যে থিয়াগো ও মাতেওকে ন্যু ক্যাম্পে দেখা যায়। এই তো কদিন আগে ইনজুরির কারণে খেলতে না পেরে বড় ছেলে থিয়াগোকে নিয়ে গ্যালারিতে বসে এল ক্লাসিকো দেখেন মেসি। সেই ছেলের কাছেই সমালোচনার শিকার হতে হয় তাকে।

মেসি বলেন, থিয়াগো ও মাতেও-দুজনেই ফুটবল খুব পছন্দ করে। তবে থিয়াগো বড় তাই ফুটবলটা বেশি বোঝে। একটি ম্যাচে কেমন খেললাম, কেমন করলাম-সব কিছু নিয়েই আমার সঙ্গে আলোচনা করে সে। ফুটবল নিয়ে আমার সঙ্গে খুবই ঘনিষ্ঠ সে।

তিনি বলেন, ম্যাচে খারাপ করলে আমার সমালোচনা করে থিয়াগো। ইতিমধ্যে বেশ কয়েকবার তার তীব্র সমালোচনার শিকার হয়েছি। সে বার্সেলোনার সব ম্যাচ দেখে। ফুটবলসংক্রান্ত খবর দেখে। লা লিগা ও উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচ দেখে। এগুলো দেখতে খুব পছন্দ করে ও। ম্যাচ শেষ বাসায় ফিরলে বিভিন্ন বিষয় নিয়ে প্রশ্ন করে। খারাপ খেললে কটাক্ষ বাক্যবাণে আক্রান্ত করে।