কাল দেশকে ‘মুক্ত’ করার আহ্বান খালেদা জিয়ার

শনিবার, ডিসেম্বর ২৯, ২০১৮

ঢাকা : বিএনপির সিনিয়ার যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আগামীকাল রোববার অনুষ্ঠেয় জাতীয় নির্বাচনে ভোটের মাধ্যমে দেশকে ‘মুক্ত’ করার জন্য সাধারণ ভোটার, ধানের শীষের সমর্থক ও নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

শনিবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

রিজভী বলেন, খালেদা জিয়া কারাগার থেকে সাধারণ ভোটার, ধানের শীষের সমর্থক ও নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী দুঃশাসনবিরোধী বার্তা দিয়েছেন।

‘তিনি (খালেদা জিয়া) বলেছেন-আগামীকাল আপনাদের সুযোগ আসবে স্বৈরশাসকদের হাত থেকে মুক্তিলাভের। দেশকে মুক্ত করার। সব হুমকি-ধমকি ও ভয়ভীতি উপেক্ষা করে দলে দলে ভোটকেন্দ্রে যাবেন।’

সংবাদ সম্মেলনে রিজভী বলেন, আপনাদের এক একটি ভোট নিশ্চিত করতে পারে জনগণের মুক্তি ও গণতান্ত্রিক বাংলাদেশ।

ফল না নিয়ে নেতাকর্মীদের ভোটকেন্দ্র ত্যাগ না করার আহ্বান জানিয়ে তিনি বলেন, আপনারা ভোটকেন্দ্র পাহারা দেয়ার মাধ্যমে জনগণের ভোটাধিকার রক্ষা করবেন। আজ বিকাল থেকেই পালাক্রমে ভোটকেন্দ্র পাহারা দেবেন। ফজরের নামাজ পড়েই ভোটের লাইনে দাঁড়ানোর জন্য আপনাদের অনুরোধ করছি।

‘ভোট শুরুর আগে ব্যালট বাক্স পরীক্ষা করবেন। ভোট দিয়ে কেন্দ্রের আশপাশে থাকবেন। আপনারা শুধু সাধারণ ভোটারই নন, ভোটারদের অতন্দ্র প্রহরী। ভোটগ্রহণ শেষে ভোট গণনা করে কে কত ভোট পেল তা নিশ্চিত না হয়ে সাদা কাগজে সই করবেন না।’

বিএনপির এ নেতা বলেন, কোনো অবস্থাতেই প্রিসাইডিং অফিসারের সই ছাড়া সই করবেন না। ফল নিয়ে প্রিসাইডিং অফিসারের সঙ্গে রিটার্নিং অফিসার বা সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয়ে যাবেন।