বিএনপি প্রার্থীর বাড়ি ঘেরাও পুলিশ-বিজিবির

শুক্রবার, ডিসেম্বর ২৮, ২০১৮

কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনের বিএনপি দলীয় প্রার্থী অবরুদ্ধ রয়েছেন বলে অভিযোগ করা হয়েছে। পুলিশ-বিজিবি বিএনপি প্রার্থীর নিজ বাড়ির চারদিকে ঘেরাও করে রাখায় তিনি কার্যত অবরুদ্ধ রয়েছেন বলে জানান।

এ আসনের ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রার্থী কিশোরগঞ্জ জেলা বিএনপির সহসভাপতি শেখ মুজিবুর রহমান ইকবাল জানান, পুলিশ ও বিজিবি উপজেলার সরারচরের অবস্থিত তার বাড়ির চারপাশে অবস্থান নিয়ে তাকে অবরুদ্ধ করে রেখেছে। তার বাড়িতে আসার পথে গ্রেফতার করা হচ্ছে নেতাকর্মীদের। এ পরিস্থিতিতে বাড়ির প্রধান ফটক তালাবদ্ধ করে রাখতে হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনী এখন প্রতিপক্ষ আওয়ামী লীগের ভূমিকায় অবতীর্ণ হয়েছে।

তিনি বলেন, বৃহস্পতিবার রাতে আমার বাড়ির চারপাশে অবস্থান নিয়ে শত শত রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে এক বিভীষিকাময় পরিস্থিতির সৃষ্টি করে। এ সময় ঘটনাস্থলের কাছে অবস্থানরত সরারচর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান উপজেলা বিএনপির সভাপতি মো. সহীদ মিয়া মুহুর্মুহু গুলির শব্দে আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন এবং হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। এ রকম ঘটনা একাত্তর সালের পাক বাহিনীর বর্বরতাকেও হার মানিয়েছে।

তার দাবি, তারপক্ষে গণজাগরণ দেখে প্রতিপক্ষ সরকারদলীয় প্রার্থী দিশেহারা হয়ে পড়ায় আইনশৃঙ্খলা বাহিনীকে লেলিয়ে দিয়েছে। আমাদের নেতাকর্মীদের যেখানে পাওয়া যায় সেখানেই গ্রেফতার করা হচ্ছে। তাদের গায়েবি মামলায় গ্রেফতার দেখানো হচ্ছে। রাতের বেলায় বাড়িতে বাড়িতে চলছে তল্লাশি। এ অবস্থায় বিএনপি নেতাকর্মীদের রাতের বেলা বাড়ি ছেড়ে গভীর হাওরে রাত কাটাতে হচ্ছে। নালিশ করার পরও সংশ্লিষ্ট কেউ এসব অভিযোগ আমলে নিচ্ছেন না।