রাজধানীতে গ্রেপ্তারের পর ২ ছাত্র নিখোঁজ

বৃহস্পতিবার, ডিসেম্বর ২৭, ২০১৮

ঢাকা : রাজধানী থেকে গ্রেপ্তারের পর দুই ছাত্রকে নিখোঁজের অভিযোগ পাওয়া গেছে। গ্রেপ্তারের পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের কোন সন্ধান দিচ্ছেনা বলে জানিয়েছেন গ্রেপ্তারকৃত ছাত্রদের স্বজনরা।

জানা যায় গতকাল রাজধানীর মৌচাক মার্কেটের সামনে থেকে ঢাকা কলেজের মাস্টার্সের ছাত্র মাহমুদুল হাসান ও সরকারী তিতুমীর কলেজের মাস্টার্সের ছাত্র আব্দুল কাদির জিলানীকে তাদের মোটর সাইকেলসহ গ্রেপ্তার করে নিয়ে যায় পুলিশ। গ্রেপ্তারের পর তাদের স্বজনরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যদের সাথে দেখা করেন। কিন্তু কেউ তাদের সন্ধান দিচ্ছেনা।

এ বিষয়ে মাহমুদুল হাসানের মা জানান, কোন কারণ ছাড়াই আমার ছেলেকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিভিন্ন সংস্থার কাছে বার বার যোগাযোগ করলেও তারা আমার ছেলের সন্ধান দিচ্ছে না। অথচ আমি জানি এমনটি করা সম্পূর্ণ বেআইনি। আইনের লোকের এমন বেআইনি কর্ম একজন নাগরীক হিসেবে আমরা কখনোই প্রত্যাশা করি না।

আব্দুল কাদের জিলানীর মা বলেন, আমার ছেলে কোন অন্যায় কাজের সাথে জড়িত নয়। কোন কারণ ছাড়াই তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। কিন্তু গ্রেপ্তারের পর তার সন্ধান না দেয়ায় আমরা গভীর চিন্তা ও শঙ্কার মধ্যে রয়েছি।

আইনের রক্ষকরাই যদি এমন বেআইনি কাজ করে তাহলে আমাদের মত সাধারন জনগণ যাবে কোথায়?
গ্রেপ্তারকৃতদের খোঁজ পেতে তাদের স্বজনরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সংশ্লিষ্টদের সহায়তা কামনা করেছেন।