বিয়ের বছর ২০১৮

বৃহস্পতিবার, ডিসেম্বর ২৭, ২০১৮

বিনোদন ডেস্ক : আর মাত্র কয়েকটা দিন, তারপরই নতুন বছরকে বরণ করে নেবে পুরো বিশ্ব। ইতিমধ্যে সর্বত্র শুরু হয়ে গিয়েছে নতুন বছরকে করার নানা প্রস্তুতি। তবে নতুন বছরকে স্বাগত জানানোর পাশাপাশি ফেলে আসা বছরের হিসেব নিয়ে বসেছেন কেউ কেউ।

বিনোদন জগতে ২০১৮ সালটা আকর্ষণীয় ছিলো বিয়ের কারণে। দেশের ও দেশের বাইরে একাধিক তারকা চলতি বছর জীবনের নতুন অধ্যায় শুরু করেছেন। বর্তমান সময়ের সব থেকে জনপ্রিয় তারকারাই বসেছেন এবার বিয়ের পিঁড়িতে। নতুন বছরকে বরণ করে নেওয়ার আগে দেখে নেওয়া যাক ২০১৮ সালে কোন কোন তারকারা বিয়ে করেছেন:

তৌসিফ মাহবুব-জান্নাতুল ফেরদৌস জারা:
তরুণ প্রজন্মের মডেল-অভিনেতা তৌসিফ মাহবুব গেল ৯ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে তিনি বিয়ে করেন। তৌসিফের স্ত্রীর নাম জান্নাতুল ফেরদৌস জারা। দীর্ঘদিন প্রেমের পর পারিবারিকভাবে বিয়ে করেন তারা।

ইরেশ যাকের-মিম রশিদ:
অভিনেতা ও প্রযোজক ইরেশ যাকের চলতি বছরের ১৮ ফেব্রুয়ারি পারিবারিকভাবে বিয়ে বন্ধনে আবদ্ধ হন। তার স্ত্রীর নাম মিম রশিদ। এই মিম অভিনেত্রী মিথিলার বড় বোন।

মিলিন্দ সোনম-অঙ্কিতা কোনওয়ার:
প্রায় বছর তিনেক প্রেম করার করার পর গত ২২ এপ্রিল বিয়ে করেন মডেল ও অভিনেতা মিলিন্দ সোমান। কনে বিমান বালা অঙ্কিতা কনোয়ার। মিলিন্দের সঙ্গে অঙ্কিতার বিয়ে নিয়ে গণমাধ্যমগুলো ছিল সরগরম। কারণ পঞ্চাশোর্ধ মিলিন্দের স্ত্রী অঙ্কিতার বয়স মাত্র ২৫ বছর। বিয়ে নিয়ে ইন্টারনেটে ব্যাপক তাচ্ছিল্যের স্বীকার হয়েছেন মিলিন্দ। তবে এটি তার প্রথম বিয়ে নয়। ২০০৬ সালে মেলিন জাম্পোনাই নামে ফরাসী এক অভিনেত্রীকে বিয়ে করেছিলেন মিলিন্দ।

মাসুমা রহমান নাবিলা-জোবায়দুল হক রিম:
নাবিলা একজন জনপ্রিয় উপস্থাপিকা। মডেলিং ও অভিনয়ে পাওয়া গেছে তাকে। তবে তুমুল আলোচনায় এসেছিলেন ‘আয়নাবাজি’ ছবিতে অভিনয় করে। গেলো ২৬ এপ্রিল বিয়ে করেন নাবিলা। পাত্র জোবায়দুল হক রিম, পেশায় ব্যবসায়ী। নাবিলা ১৫ বছর সৌদি আরবে ছিলেন। সেখানেই তাদের পরিচয়। ছোট বেলার বন্ধুত্বের সূত্র ধরেই তাদের প্রেম বিয়ে পর্যন্ত গড়ায়।

সোনম কাপুর-আনন্দ আহুজা:
বিয়ের এই তালিকায় সবার প্রথমে নাম আসে বলিউড অভিনেত্রী সোনম কাপুর ও আনন্দ আহুজার। দিল্লির ব্যবসায়ী আনন্দ আহুজার সঙ্গে দীর্ঘদিনের প্রেম করার পর গত ৮ মে বিয়ে করেন সোনম। সোনমের খালা ইন্টেরিয়র ডিজাইনার কবিতা সিংয়ের ‘রকডেল বাংলো’-তে শিখ রীতি অনুসারে তাঁদের বিয়ে অনুষ্ঠিত হয়। বিয়েতে বলিউডের প্রায় সমস্ত তারকারা উপস্থিত ছিলেন এবং তারা জমিয়ে নাচ গানও করেন। বিয়ের রিসেপশনে সালমান খান, শাহরুখ খানসহ বাবা অনিল কাপুরকেও নাচতে দেখা গিয়েছিল, সাথে উপস্থিত ছিলেন কনের মাও।

নেহা ধুপিয়া-অঙ্গদ বেদি:
সোনম ও আনন্দর বিয়ে উৎসবে সবাই যখন মত্ত ছিলেন, ঠিক সেই সময় সোনমের বিয়ের একদিন পর গত ১০ মে চুপিসারে বিয়ে করেন অভিনেত্রী নেহা ধুপিয়া ও অভিনেতা অঙ্গদ বেদি। দিল্লীর এক মন্দিরে শিখ রীতিতে তাদের বিয়ে হয়। নেহার বয়স ৩৮, অঙ্গদ বেদির বয়স ৩৫। সম্প্রতি একটি পুত্র সন্তান জন্ম দিয়েছেন নেহা।

হিমেশ রেশমিয়া-সোনিয়া কাপুর:
নেহা ধুপিয়ার একদিন পরেই গত ১১ মে দ্বিতীয় বিয়ে করেন সংগীতশিল্পী হিমেশ রেশামিয়া। পাত্রী দীর্ঘদিনের বান্ধবী সোনিয়া কাপুর। দুই পরিবারের ঘনিষ্ঠজনদের উপস্থিতিতে একান্ত গোপনেই তাদের বিয়ে হয়। হিমেশের প্রথম স্ত্রীর নাম কমল রেশামিয়া। প্রায় ২২ বছর একসঙ্গে থাকার পর ২০১৭ সালের জুনে বিচ্ছেদ হয় তাদের। সয়াম নামে তাদের ২০ বছর বয়সী একটি পুত্র সন্তানও রয়েছে।

বাপ্পা মজুমদার-তানিয়া হোসেন:
শোবিজে বেশ কিছু দিন গুঞ্জন চলার পর ২৩ জুন সমস্ত জল্পনা কল্পনা ছাপিয়ে দাম্পত্যের গিঁট বাঁধেন কণ্ঠশিল্পী বাপ্পা মজুমদার ও অভিনেত্রী তানিয়া হোসেন।সেদিন ঘরোয়া আয়োজনের মধ্য দিয়েই সম্পন্ন হয় এ দুই তারকার বিয়ে। এর আগে ১৬ মে রাতে তাদের আংটিবদল অনুষ্ঠান হয়।

তাদের বিয়ে হতে পারে, এমন গুঞ্জন চাউর হয় মূলত গত ২০ মে থেকে। সেসময় সামাজিক যোগাযোগমাধ্যমে তানিয়ার একটি পোস্ট থেকেই গুঞ্জনের সূত্রপাত হয়েছিলে। তানিয়ার দেয়া ওই পোস্টে দেখা গিয়েছিল তিনি অনামিকা আঙুলে একটি হীরের আংটি পরেছেন, যার ক্যাপশনে তিনি লিখেছেন ‘হোল্ডিং ইজ বিলিভিং’।

বাপ্পা ও তানিয়া দুজনেরই এটি ছিল দ্বিতীয় বিয়ে। ২০১০ সালের ৩০ মার্চ চিত্র পরিচালক ও উপস্থাপক দেবাশীষ বিশ্বাস আর তানিয়া হোসাইন ভালোবেসে বিয়ে করেন। বিয়ের এক বছরের মাথায় তাদের বিবাহবিচ্ছেদ হয়। অন্যদিকে, বাপ্পা মজুমদার এবং অভিনয়শিল্পী ও নৃত্যশিল্পী চাঁদনী ভালোবেসে বিয়ে করেন ২০০৮ সালের ২১ মার্চ। দীর্ঘ ৯ বছর সংসারজীবনের পর ছাড়াছাড়ি হয় তাদের।

দীপিকা পাডুকোন ও রণবীর সিং:
চলতি বছরের সবচেয়ে আলোচিত বিয়ে ছিল বি-টাউনের অন্যতম সেরা জুটি দীপিকা পাডুকোন ও রণবীর সিংয়ের। ইতালির লেক কোমোতে গত ১৪ এবং ১৫ নভেম্বর ডেস্টিনেশন ওয়েডিং সম্পন্ন করেন আলোচিত এই জুটি। প্রথমে কন্নড় এবং পরে সিন্ধি রীতি অনুসারে সম্পন্ন হয় তাদের বিয়ে। এই বিয়েতে ঘনিষ্ঠ বন্ধুসহ পরিবারের সকলকে উপস্থিত থাকতে দেখা গেছিল। সেই সাথে আয়োজন করা হয়েছিল তিনটি রিসেপশনের। আলাদাভাবে আয়োজন করা মুম্বাইয়ের যে রিসেপশনের আয়োজন করা হয়েছিল তাতে অমিতাভ বচ্চন থেকে শুরু করে শাহরুখ খানসহ পুরো বলিউড জগতের প্রায় সকলেই উপস্থিত ছিলেন।

প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাস:
বলিউডের সবচেয়ে রাজকীয় বিয়ে হিসেবে এবছর খ্যাতি পেয়েছে বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া ও মার্কিন পপস্টার নিক জোনাসের বিয়ে। রাজস্থানের যোধপুরের উমেদ ভবন প্যালেসে পাঁচ দিনব্যাপি বিয়ের রাজকীয় অনুষ্ঠান সম্পন্ন করেন জনপ্রিয় এই জুটি। রণবীর-দীপিকার মত তারাও দুই রীতিতে বিয়ে করেন। প্রথম খ্রিস্টান ও পরে হিন্দু রীতিতে সম্পন্ন হয় তাদের বিয়ে। এছাড়া ইতোমধ্যেই তাদের তিনটি রিসেপশন সম্পন্ন হয়েছে এবং সেই সাথে খুব জলদি তারা তাদের হলিউডের বন্ধুদের জন্যও বিশেষ একটি রিসেপশনের আয়োজন করবে।

কপিল শর্মা ও গিনি চাতার্থ:
এবছর বিয়ের পিঁড়িতে বসলেন কমেডি অভিনেতা কপিল শর্মা। দীর্ঘদিনের বান্ধবী গিনি চাতার্থের সঙ্গে ১২ ডিসেম্ব্র বিয়ের পিঁড়িতে বসেছিলেন বলিউডের জনপ্রিয় কৌতুক অভিনেতা। ভারতের অমৃতসরে অবস্থিত একটি পাঁচ তারকা হোটেলে অনুষ্ঠিত হয় তাদের বিয়ে। পর পর দুইটি অনুষ্ঠানের মধ্যদিয়ে গাঁটছড়া বাঁধেন তারা। ভারতের পাঞ্জাবের শিখ রীতি মেনে বিবাহবন্ধনে আবদ্ধ হন গিনি-কপিল। তাদের বিয়েতে উপস্থিত ছিলেন আত্মীয়, বন্ধু ও কপিল অনুষ্ঠানের সংশ্লিষ্টরা। তাদের বিয়েতে গান গেয়েছেন রিচা শর্মা। বিয়েতে বর-কনে দুই জনই পরেন তাদের ঐতিহ্যবাহী পোশাক।

সিয়াম আহমেদ-অবন্তী:
চলতি বছরে ঢালিউডের সবচেয়ে আলোচিত বিয়ে হলো নায়ক সিয়ামের। হঠাৎ করেই জানা গেলো বিয়ে করছেন এই তারকা। ১৬ ডিসেম্বর সন্ধ্যায় প্রেমিকা শাম্মা রুশাফি অবন্তীর সঙ্গে সিয়ামের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। তাদের পরিচয় ৯ বছরের। আর প্রেম করেছেন ৭ বছর।

শবনম ফারিয়া-হারুন অর রশিদ অপু:
সম্প্রতি ছোট পর্দা থেকে বড় পর্দায় পা রাখা আরেক তারকা শবনম ফারিয়া গেল ১৮ ডিসেম্বর কনে বেসে ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট করেন।তিন বছরের পরিচিত হারুন অর রশিদ অপুর সঙ্গে মালা বদল করেছেন তিনি। সম্প্রতি তাদের আকদ হয়েছে। সেখানে ফারিয়া এবং অপুর পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

আসছে বছরের ২৬ জানুয়ারি হবে তাদের মেহেদি উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এরপর পহেলা ফেব্রুয়ারি বিবাহোত্তর সংবর্ধনার আয়োজন করা হবে বলে জানা গেছে। শবনম ফারিয়ার স্বামী হারুন অর রশিদ অপু পেশায় একটি বেসরকারি বিপণন সংস্থার জ্যেষ্ঠ ব্যবস্থাপক।