নিষিদ্ধ হচ্ছেন সালাহ

বৃহস্পতিবার, ডিসেম্বর ২৭, ২০১৮

স্পোর্টস ডেস্ক : অযাচিত ডাইভ দিয়ে ব্যাপক সমালোচিত নেইমার। সেই জের এখনও কাটিয়ে উঠতে পারছেন না তিনি। এবার সেই কলঙ্কের কালি লাগল হালের আরেক ফুটবল ক্রেজ মোহামেদ সালাহর গায়ে। তবে সমালোচনার বাক্যবাণেই পার পাচ্ছেন না তিনি। হতে পারেন দুই ম্যাচ নিষিদ্ধ।

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে বুধবার নিউক্যাসল ইউনাইটেডের মুখোমুখি হয় লিভারপুল। সেই ম্যাচে প্রতিপক্ষকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছেন অলরেডরা। ১ গোল করে জয়ে অবদান রাখেন সালাহ।

ম্যাচের ৪৭ মিনিটে সফল স্পট কিকে দলের দ্বিতীয় গোলটি করেন মিসরীয় ফরোয়ার্ড। নিউক্যাসল ডিফেন্ডাররা ডি-বক্সে তাকে ফাউল করলে পেনাল্টি পায় লিভারপুল। এখানেই বেধেছে যত বিপত্তি। প্রতিপক্ষ রক্ষণপ্রহরী একটু হাত ধরে টান দিলেই নাকি পড়ে গিয়ে আঘাত পাওয়ার অতিরিক্ত অভিনয় করে পেনাল্টি আদায় করেছেন তিনি।

পরে ম্যাচ রেফারির কাছে নালিশ করে নিউক্যাসল। বর্তমানে সেটি গ্রাহাম স্কটের তত্ত্বাবধানে আছে। সেখানে দোষী সাব্যস্ত হলে দুই ম্যাচ নিষিদ্ধ হবেন সালাহ। সেই ঘটনার ভিডিও দেখে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন রেফারি।

অভিযোগ প্রমাণিত হলে আসন্ন আর্সেনাল ও ম্যানচেস্টার সিটির বিপক্ষে ম্যাচ মিস করবেন সালাহ। দুই হেভিওয়েট দলের বিপক্ষে তাকে না পাওয়ায় অস্বস্তিতে পড়তে হতে পারে জার্গেন ক্লপকে। চলতি মৌসুমে ফর্মের মগডালে আছেন মিসরীয় কিং। ইতিমধ্যে লিগে ১২ গোল করে ফেলেছেন তিনি। লিভারপুলকে রেখেছেন পয়েন্ট টেবিলের শীর্ষে। দুই বিগ ম্যাচে প্রাণভোমরাকে না পেলে স্বাভাবিকভাবেই দল সাজাতে হিমশিম খাবেন টেবিল টপারদের কোচ।