খুলনায় ইভিএম’এ পরীক্ষামূলক ভোট চলছে

বৃহস্পতিবার, ডিসেম্বর ২৭, ২০১৮

খুলনা : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্ব প্রস্তুতির অংশ হিসেবে খুলনা-২ (সদর-সোনাডাঙ্গা) আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) পরীক্ষামূলক ভোটগ্রহণ শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নগরীর ১৫৭টি ভোট কেন্দ্রের সবগুলোতেই এই ভোটগ্রহণ করা হবে।

এ আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা সৌমেন বিশ্বাস ছন্দ জানান, বৃহস্পতিবার ইভিএমে ডামি ভোটিং অনুষ্ঠিত হচ্ছে। এর মাধ্যমে খুলনা সিটি কর্পোরেশনের ১৬নং ওয়ার্ড থেকে ৩১নং ওয়ার্ড নিয়ে গঠিত খুলনা-২ আসনের ভোটাররা ইভিএমে ভোট দান পদ্ধতি শিখে নিচ্ছেন।

তিনি জানান, এবারের নির্বাচনে খুলনা-২ আসনের ১৫৭টি কেন্দ্রের ৭২০টি ভোটকক্ষে ইভিএম মেশিনে ভোটগ্রহণ করা হবে। সবকটি কেন্দ্রেই আজ ডামি ভোট অনুষ্ঠিত হচ্ছে।

রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, খুলনা-২ আসনে ১৫৭টি ভোটকেন্দ্রের ৭২০টি ভোট কক্ষে ইভিএম মেশিনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই আসনে ভোটার সংখ্যা ২ লাখ ৯৪ হাজার ৬২ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৪৬ হাজার ৭৪৫ এবং মহিলা ভোটার ১ লাখ ৪৭ হাজার ৩৭১ জন।

খুলনা-২ আসনে আওয়ামী লীগের সেখ সালাউদ্দিন জুয়েল (নৌকা), বিএনপির নজরুল ইসলাম মঞ্জু (ধানের শীষ), ইসলামী আনন্দোলন বাংলাদেশের অধ্যক্ষ আব্দুল আউয়াল (হাতপাখা), গণফ্রন্টের মনিরা বেগম (মাছ), জাকের পার্টির কেএম ইদ্রিস আলী বিল্টু (গোলাপ ফুল), কমিউনিস্ট পার্টির এইচ এম শাহাদত (কাস্তে) এবং বিএনএফ’র এসএম সোহাগ (টেলিভিশন) ভোটযুদ্ধে অংশ নিচ্ছেন।