আ’লীগ আবারো অবৈধ পথে ক্ষমতা দখলের পায়তারা করছে

বুধবার, ডিসেম্বর ২৬, ২০১৮

খাগড়াছড়ি প্রতিনিধি : আওয়ামীলীগ আবারো অবৈধ পথে ক্ষমতা দখলের পায়তারা করছে মন্তব্য করে খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ ওয়াদুদ ভূইয়া বলেছেন, দেশকে অস্থিতিশীল করে নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করছে ক্ষমতাসীন দল।

তাই এদেশকে হিংসার রাজনীতি থেকে মুক্ত গণতন্ত্রে ফিরিয়ে আনতে ৩০ ডিসেম্বর ধানের শীষে ভোট দেওয়ার আহবান জানান ওয়াদুদ ভূইয়া।

বুধবার রামগড় থেকে ফিরে মাটিরাঙ্গায় প্রচারণাকালে গণসংযোগ ও পথসভা তিনি এসব কথা বলেন। এ সময় তিনি ধানের শীষে ভোট দিয়ে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে সকলের সহায়তা কামনা করেন। এ সময় তিনি আরো বলেন, হামলা-মারধর করে আওয়ামীলীগ পরাজয় ঠেকানোর চেষ্টা করছে।

আওয়ামীলীগ সরকারের নানা অনিয়ম,দূর্নীতির চিত্র তুলে ধরে তিনি বলেন, উন্নয়নের কথা বলে সারাদেশে আয়ামীলীগ হাজার হাজার কোটি টাকা লুটপাট করছে। তাই লুটেরাদের প্রতিহত করে দেশকে ষড়যন্ত্রকারীদের হাত থেকে রক্ষায় বিএনপির বিকল্প নেই বলে এ সময় তিনি মন্তব্য করেন।

মাটিরাঙ্গার পথসভায় ধানের শীষের প্রার্থী শহদুল ইসলাম ভূইয়া ফরহাদ বলেন, সুষ্ঠ নির্বাচন হলে বিএনপির জয় সু-নিশ্চিত। সকল ভয়-ভীতি উপেক্ষা করে সকলকে ধানের শীষে ভোট দিয়ে গণতন্ত্র পূনরুদ্ধারের আহবান জানান। ওয়াদুদ ভূইয়া রামগড় উপজেলার পথে গণসংযোগ শেষে গুইমারায় দলীয় নেতাকর্মীদের সাথে মত বিনিময় শেষে মাটিরাঙ্গায় গণসংযোগ ও দলীয় কার্যালয়ের সামনে পথসভা করেন।

এর আগে রামগড়ে ছাত্রলীগ-যুবলীগ হামলা ও পরে বিকেলে দফায় দফায় হামলায় ৩৫ বিএনপির নেতাকর্মী আহত হয়েছে বলে অভিযোগ আনেন ওয়াদুদ ভূইয়া। এতে খাগড়াছড়ি বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা,সহ-সভাপতি আবু ইউসুফ চৌধুরী, যুগ্ম সম্পাদক অনিমেষ চাকমা রিঙ্কু, পল্লী উন্নয়ন ও সমবায় সম্পাদক মোশাররফ হোসেন, জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি নুসরাত হোসেন বাপ্পী, জেলা যুবদলের সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি নজরুল ইসলাম,জেলা শ্রমিক দলের সাধারন সম্পাদক মো: রোকন উদ্দিন চৌধুরী, মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সাবেক সভাপতি নাছির আহম্মদ চৌধুরীসহ জেলা-উপজেলার বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেয়।