মোটরসাইকেল চলাচল নিয়ে আ’লীগের প্রস্তাবে ইসি ‘রাজি’

মঙ্গলবার, ডিসেম্বর ২৫, ২০১৮

ঢাকা : সংসদ নির্বাচনে সাংবাদিকদের মোটরসাইকেল চলাচলের ওপর আরোপিত নিষেধাজ্ঞা তুলে দিয়ে অবাধ চলাচলের দাবি জানিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। আর তাদের এ দাবিতে নির্বাচন কমিশনও (ইসি) রাজি হয়েছেন বলে জানিয়েছেন দলটির নেতারা।

মঙ্গলবার সন্ধ্যায় নির্বাচন ভবনে ইসি সচিবের সঙ্গে দেখা করে একথা জানান দলটির নির্বাচন পরিচালনা কমিটির সদস্য মো. আখতারুজ্জামান। এ সময় আওয়ামী লীগের ১১ সদস্যের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

তিনি বলেন, আমরা সংবাদ মাধ্যমে জানতে পারলাম নির্বাচনে অন্যান্য যানবাহনের সঙ্গে সাংবাদিকদের মোটরসাইকেলও চলাচলে নিষিদ্ধ করা হয়েছে। এর বাইরে আমরা নির্বাচনের দিন যাতে সাংবাদিকরা বিনা বাধায় চলাচল করতে পারে তা নিশ্চিত করতে ইসিকে অনুরোধ করেছি। তারা বিষয়টি আমাদের নিশ্চিত করছেন যে এ ধরনের কোনো বাধা থাকবে না।

এছাড়া চাঁদপুরে ডা. দীপু মনির বাড়িতে বিএনপি হামলা চালিয়েছে। এ ঘটনায় আহত হন ৩০ জন। ইসি সচিবের সঙ্গে দেখা করে আমরা এ সব ঘটনায় নির্বাচন কমিশনের পদক্ষেপ দাবি করেছি।

ফোন নম্বর ক্লোনিং করে একটি চক্র বিভ্রান্তি ছড়াতে পারেন এমন আশঙ্কা জানিয়ে প্রতিনিধি দলের সদস্য ও আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া বলেন, ফোন কলের জালিয়াতি করে নম্বর ক্লোন করে, ভুল তথ্য যেন না যায় এ বিষয়েও নির্বাচন কমিশনকে জানিয়েছে। যাতে করে কোনো নির্দেশনা যদি আসে, নম্বর সঠিক কি-না, ক্লোন করা হয়েছে কি-না তা যেন তারা নিশ্চিত হয়ে ব্যবস্থা নেন।