বুধবার ঢাকায় প্রচারে নামছেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা

মঙ্গলবার, ডিসেম্বর ২৫, ২০১৮

ঢাকা : ঢাকার আসনগুলোয় ধানের শীষের প্রার্থীদের পক্ষে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা প্রচারে নামছেন আগামীকাল বুধবার। রাজধানীর ১৫টিসহ ঢাকার ১৮টি আসনের ২৮টি স্পটে পথসভা ও জনসংযোগ করার কথা রয়েছে নেতাদের।

শেষ মুহূর্তে ঢাকার প্রতিটি আসনে ব্যাপক শোডাউনের পরিকল্পনা রয়েছে তাদের। প্রচারে অংশ নেবেন ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন ও মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ নেতারা।

রাজধানীতে আজ থেকে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের প্রচারে নামার কথা ছিল। কিন্তু বিভিন্ন স্থানে বিএনপির প্রার্থীদের উপর হামলার প্রতিবাদে সোমবার রাতে আজকের কর্মসূচি স্থগিত করা হয়েছে।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবীর খান গণমাধ্যমকে বলেন, সোমবার রাতেই জাতীয় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে প্রশাসনকে চিঠি দিয়ে প্রচার স্থগিত করার বিষয়টি জানিয়ে দেয়া হয়েছে। চিঠিতে উল্লেখ করা হয়েছে, পুলিশের গ্রেফতারতাণ্ডব ও আওয়ামী লীগের সন্ত্রাসের প্রতিবাদে ঢাকা মহানগর এলাকার জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের ২৫ ডিসেম্বরের (আজ) পথসভার কর্মসূচি স্থগিত করা হয়েছে।

ঐক্যফ্রন্ট নেতারা মনে করেন, সেনাবাহিনী মোতায়েনের ফলে তাদের নেতাকর্মীদের ওপর পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর চলমান নির্যাতন বন্ধ হবে। এতে দলীয় প্রার্থীর পক্ষে নির্বিঘ্নে প্রচার চালানো যাবে। এ ধারণা থেকেই দু’দিনের পথসভা ও জনসংযোগ কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেয়া হয়েছিল।

এ বিষয়ে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল গণমাধ্যমকে বলেন, সারা দেশে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীদের ওপর যেভাবে হামলা ও গুলি করা হয়েছে, এর প্রতিবাদে ঢাকায় মঙ্গলবারের প্রচারণা স্থগিত করা হয়েছে। আমাদের প্রচার বুধবার থেকে চলবে। নির্বাচনে আমরা বিজয় নিয়েই ঘরে ফিরব।