বগুড়ায় নৌকা ধানের শীষ প্রার্থীর পাল্টা পাল্টি মামলা

মঙ্গলবার, ডিসেম্বর ২৫, ২০১৮

খালিদ হাসান, বগুড়া প্রতিনিধি : বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনে বিএনপি প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজের গাড়িবহরে হামলা ও নৌকার নির্বাচনী অফিসে হামলার অভিযোগ এনে শেরপুর থানায় পাল্টাপাল্টি দুইটি মামলা হয়েছে।

মঙ্গলবার (২৫ ডিসেম্বর) বিকেলে শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবির বিষয়টি নিশ্চিত করে জানান, উপজেলার কুসুম্বী ইউনিয়নের গোসাইবাড়ী বটতলা এলাকায় নৌকার নির্বাচনী সভায় হামলার অভিযোগ এনে সোমবার (২৪ ডিসেম্বর) রাতে শেরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান হাবিব আম্বিয়া বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

মামলায় বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য কেএম মাহবুবার রহমান হারেজ, আব্দুল মান্নান, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবলু, শহর বিএনপির সাংগঠনিক সম্পাদক স্বাধীন কুমার কুন্ডু, পৌরসভার কাউন্সিলর সৌমেন্দ্রনাথ শ্যাম ঠাকুর, ফিরোজ আহম্মেদ জুয়েল, মাসুদ রানা, ছাত্রদল সভাপতি আব্দুর রাজ্জাকসহ ৩২ জনের নাম উল্লেখ করা হয়েছে।

অপরদিকে, ধানের শীষের প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ বাদি হয়ে একটি মামলা দায়ের করেন। মামলায় একইদিন একই এলাকায় নির্বাচনী প্রচারণার সময় আওয়ামী লীগের নেতাকর্মীরা তার গাড়িবহরে হামলায় করেছে বলে অভিযোগ করা হয়েছে।

মামলায় আওয়ামী লীগের অজ্ঞাত অনেককেই আসামি করা হয়েছে। এ পর্যন্ত তিন আসামিকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া মামলার অন্যান্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।